Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Collapse

নাচতে নাচতে মৃত্যু, মঞ্চেই লুটিয়ে পড়লেন ‘পার্বতী’, নর্তকীর কাছে ‘শিব’ এগিয়ে আসার আগেই সব শেষ

একটু হলেও নাচের গতি যেন কিছুটা ধীর হয়। প্রথমে তিনি বসে পড়েন। তবু থামেনি নাচ। বসেই নাচের ভঙ্গিতে হাত-পা নেড়ে চলেছিলেন। এর পর উপুড় হয়ে শুয়ে পড়েন। দর্শক ভেবেছিলেন, এটাও নাচেরই অঙ্গ।

মঞ্চে নাচের সময়েই ঘটল বিপত্তি।

মঞ্চে নাচের সময়েই ঘটল বিপত্তি। —ছবি টুইটার থেকে।

সংবাদ সংস্থা
জম্মু শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৬:৩৪
Share: Save:

নীল শাড়ি পরে তখন মঞ্চে নাচছেন পার্বতী। নাচের মাঝেই মঞ্চে প্রথমে বসেন এবং তার পর শুয়ে পড়েন। দর্শক ভেবেছিলেন, নাচেরই অঙ্গ। দেখে মঞ্চে প্রবেশ করেন শিব। তত ক্ষণে সব শেষ। নাচের মাঝেই মারা গিয়েছেন পার্বতীরূপী ওই শিল্পী।

জানা গিয়েছে, মৃতের নাম যোগেশ গুপ্ত। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। জম্মুর বিষ্ণা এলাকায় গণেশ উৎসব চলছিল। সেখানেই পার্বতী সেজে নৃত্য পরিবেশন করছিলেন যোগেশ। তখনই এই মর্মান্তিক ঘটনা ঘটে যায়।

একটি ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, মঞ্চের উপর নাচছেন যোগেশ। একটু হলেও নাচের গতি যেন কিছুটা ধীর হয়। প্রথমে তিনি বসে পড়েন। তবু থামেনি নাচ। বসেই নাচের ভঙ্গিতে হাত-পা নেড়ে চলেছিলেন যোগেশ। এর পর উপুড় হয়ে শুয়ে পড়েন। দর্শক ভেবেছিলেন, এটাও নাচেরই অঙ্গ। কিন্তু আর মাথা তোলেননি যোগেশ। শরীরে কোনও স্পন্দনও ধরা পড়েনি।

এর পরেই শিবরূপী অভিনেতা প্রবেশ করেন মঞ্চে। পার্বতীকে পরীক্ষা করেন। চিৎকার করে সাহায্য চান। ছুটে আসেন বাকি শিল্পীরা। দেখেন, যোগেশ অচেতন। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। শেষরক্ষা হয়নি।

গত কয়েক মাসে বেশ কয়েক বার অনুষ্ঠান মঞ্চে শিল্পীদের অসুস্থ হয়ে পড়ার ঘটনা ঘটেছে। গত জুনে কলকাতায় অনুষ্ঠান করতে এসে নজরুল মঞ্চে অসুস্থ হয়ে পড়েন কৃষ্ণকুমার কুন্নথ, যিনি বিখ্যাত কেকে নামে। প্রেক্ষাগৃহ থেকে হোটেলে ফিরে অসুস্থ হয়ে পড়েন গায়ক। তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

কেকে-র আগে ২৮ মে কেরলের আলাপুঝায় মঞ্চেই মৃত্যু হয়েছিল বিখ্যাত সঙ্গীতশিল্পী এডাভা বশিরের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Collapse Death artist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE