Advertisement
২৮ মে ২০২৪
Bombay High Court

স্পা-র আড়ালে দেহব্যবসা! বাড়ির ভিতর ভাড়াটের অপরাধমূলক কাজের দায় নিতে হবে মালিককে: বম্বে হাই কোর্ট

বাড়ি ভাড়া নিয়ে স্পা-এর আড়ালে দেহব্যবসা চালানোর ওই মামলায় বাড়ি মালিককেও অভিযুক্ত করেছিল পুলিশ। পুলিশের সেই পদক্ষেপের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিলেন বাড়ি মালিক।

বম্বে হাই কোর্ট।

বম্বে হাই কোর্ট। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ০৯:১৭
Share: Save:

বাড়ির অন্দরে ভাড়াটে অপরাধমূলক কার্যকলাপ চালালে তার দায় বর্তায় বাড়ির মালিকের উপরেও। বুধবার এক পর্যবেক্ষণে এ কথা বলেছে বম্বে হাই কোর্ট। এক বাড়ি মালিকের এ সংক্রান্ত আবেদনও খারিজ করে দিয়ে আদালত জানিয়েছে, ভাড়াবাড়ির অন্দরে যা হয়, তার দায়িত্ব বাড়ির মালিকের।

মহারাষ্ট্রের পিম্পরি-ছিন্দওয়াড় শহরে বাড়ি ভাড়া নিয়ে বেআইনি ভাবে স্পা-এর আড়ালে দেহব্যবসা চালানো সংক্রান্ত একটি অভিযোগের প্রেক্ষিতেই এ কথা জানায় আদালত। হাই কোর্ট তার পর্যবেক্ষণে বলেছে, ভাড়াটে বাড়ির ভিতরে কোনও অপরাধমূলক কার্যকলাপ চালাচ্ছেন কি না, সে বিষয়ে মালিকের কোনও ধারণাই নেই, এমন যুক্তি বিশ্বাসযোগ্য নয়।

বাড়ি ভাড়া নিয়ে স্পা-এর আড়ালে দেহব্যবসা চালানোর ওই মামলায় বাড়ি মালিককেও অভিযুক্ত করেছিল পুলিশ। পুলিশের সেই পদক্ষেপের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিলেন বাড়ি মালিক। তাঁর যুক্তি ছিল, বাড়ি ভাড়া সংক্রান্ত বিধি মেনেই চুক্তি করে তিনি বাড়ি ভাড়া দিয়েছিলেন। এর পর সেখানে ভাড়াটে বাড়ির অন্দরে কী করছেন সে বিষয়ে তাঁর কোনও দায়িত্ব থাকতে পারে না। পুলিশের দায়ের করা এফআইআর থেকে তাঁর নাম বাদ দেওয়ার জন্যও আবেদন জানিয়েছিলেন ওই বাড়ি মালিক। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE