Advertisement
০৫ মে ২০২৪
Dies By Heart Attack

রামলীলায় অভিনয় করতে করতে ঝাড়খণ্ডে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মঞ্চেই মৃত্যু ‘পরশুরামের’

এই প্রথম নয়, এর আগেও দেশের নানা প্রান্ত থেকে এমন আচমকা মৃত্যুর ঘটনা প্রকাশ্যে এসেছে। কখনও জিম করতে গিয়ে, কখনও অভিনয়, কখনও বা নাচ করার সময় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাঁচী শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৬:০১
Share: Save:

মঞ্চে অভিনয় বা নাচ করতে গিয়ে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনার কথা শোনা গিয়েছে আগেও। আবারও সেই একই রকম ঘটনা প্রকাশ্যে এল। এ বার ঘটনাস্থল ঝাড়খণ্ড।

রাজ্যের গঢ়ওয়া জেলার এক এলাকায় বুধবার রামলীলার আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে পরশুরামের চরিত্রে অভিনয় করছিলেন বিনোদ প্রজাপতি। তিনি ওই জেলার অন্যতম জনপ্রিয় শিল্পী। গত ১০ বছর ধরে পরশুরামের চরিত্রে অভিনয় করতেন।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, বুধবার সন্ধ্যায় রামলীলা চলছিল। প্রচুর লোকজন সেই অনুষ্ঠান দেখতে হাজির হয়েছিলেন। বেশ জমে উঠেছিল আসর। সীতার স্বয়ম্বর সভা চলছিল। সেখানে পরশুরামের চরিত্রে অভিনয় করছিলেন বিনোদ। অভিনয়ের সময় চিৎকার করে বলতে থাকেন, “ধনুক কে ভাঙল? দ্রুত বলুন।” সেটি অভিনয়ের ডায়লগের একটি অংশ ছিল। সেই ডায়লগ বলতে বলতেই আচমকা মঞ্চের উপর হুমড়ি খেয়ে পড়ে জ্ঞান হারান।

উপস্থিত দর্শক এবং সহশিল্পীরাও ভেবেছিলেন হয়তো এই পড়ে যাওয়াটাও অভিনয়ের অংশ। কিন্তু মিনিটখানেক সময় কেটে যাওয়ার পরেও যখন বিনোদের শরীরে কোনও নড়াচড়া লক্ষ করা যাচ্ছিল না, সহশিল্পীদের সন্দেহ হয়। সঙ্গে সঙ্গে অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। দর্শকরাও বুঝতে পারছিলেন না ঠিক কী ঘটেছে। বিনোদের যখন জ্ঞান ফিরছিল না, চিকিৎসককে ডাকা হয়। হাসপাতালেও নিয়ে যাওয়া হয় বিনোদকে। কিন্তু চিকিৎসকরা পরীক্ষা করে জানিয়ে দেন, বিনোদের মৃত্যু হয়েছে। প্রাথমিক ভাবে চিকিৎসকদের ধারণা, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বিনোদের।

এই প্রথম নয়, এর আগেও দেশের নানা প্রান্ত থেকে এমন আচমকা মৃত্যুর ঘটনা প্রকাশ্যে এসেছে। কখনও জিম করতে গিয়ে, কখনও অভিনয়, কখনও বা নাচ করার সময় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। এ বার সেই তালিকায় ঝাড়খণ্ডের নামও জুড়ল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heart Attack Jharkhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE