Advertisement
১৯ এপ্রিল ২০২৪
arvind kejriwal

Arvid Kejriwal: ২০২৪-এর ভোটে ‘মহাজোট’ নয়, জোট হবে ১৩০ কোটি মানুষের সঙ্গে, উল্টো সুর কেজরীর

অনুষ্ঠানে কেজরী বলেন, বহুদলীয় জোট কী সে সম্পর্কে তাঁর কোনও ধারণা নেই। তাঁর কথায়,‘‘আমি জানি না কী করে রাজনীতি করতে হয়। আমি জানি না কেন কোনও একটি দলকে হারাতে ১০ বা তার বেশি দলের জোট তৈরি করতে হয়। আমি কাউকে হারাতে চাই না। আমি চাই দেশ জিতুক।’’

অনুষ্ঠানে কেজরী বলেন, বহুদলীয় জোট কী সে সম্পর্কে তাঁর কোনও ধারণা নেই।

অনুষ্ঠানে কেজরী বলেন, বহুদলীয় জোট কী সে সম্পর্কে তাঁর কোনও ধারণা নেই। ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ মে ২০২২ ০৯:১৫
Share: Save:

২০২৪ লোকসভা ভোটে মহাজোটের সম্ভাবনা উড়িয়ে দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরীবাল। রবিবার দিল্লিতে এক অনুষ্ঠানে তিনি বলেন, জোট যদি হয় তবে তা হবে মানুষের সঙ্গে।

অনুষ্ঠানে কেজরী বলেন, বহুদলীয় জোট কী সে সম্পর্কে তাঁর কোনও ধারণা নেই। তাঁর কথায়,‘‘আমি জানি না কী করে রাজনীতি করতে হয়। আমি জানি না কেন কোনও একটি দলকে হারাতে ১০ বা তার বেশি দলের জোট তৈরি করতে হয়। আমি কাউকে হারাতে চাই না। আমি চাই দেশ জিতুক।’’

প্রসঙ্গত, জুলাইতে রাষ্ট্রপতি নির্বাচন। তার আগে কেজরীবালের এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। কারণ ওই নির্বাচনকে কেন্দ্র করে লোকসভা ভোটের আগে বিরোধী জোটের সলতে পাকানো শুরু হয়েছে। রাষ্ট্রপতি নির্বাচন হার প্রায় নিশ্চিত জেনেও বিজেপির পাল্টা সর্বসম্মত জোট প্রার্থী দিতে চাইছে তৃণমূল-সহ একাধিক বিরোধী দল। গত সপ্তাহেই দিল্লি গিয়েছিলেন মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে দেখা করেন কেজরীবাল। তাঁর সঙ্গে এ বিষয়ে এক প্রস্ত কথাও হয়। তার পর আপ প্রধানের এই মন্তব্য বিরোধী জোটের উদ্যোগকেই প্রশ্নের মুখে ফেলে দিল বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arvind kejriwal Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE