Advertisement
১৮ জুন ২০২৪
Arvind Kejrwal

মোদীর ডিগ্রি বিতর্কে কেজরীওয়াল এবং সঞ্জয় সিংহকে হাজিরার নির্দেশ গুজরাতের আদালতের

গুজরাত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দাবি, গুজরাত হাই কোর্টের নির্দেশের পর কেজরীওয়াল এবং সঞ্জয় যে মন্তব্য করেছিলেন, তাতে বিশ্ববিদ্যালয়ের মর্যাদাহানি হয়েছে। তাই মানহানির মামলা।

file image

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ১৭:২৬
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডিগ্রি বিতর্কে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল এবং আপ সাংসদ সঞ্জয় সিংহকে হাজিরার নির্দেশ দিল গুজরাতের একটি আদালত। আগামী ২৬ জুলাই তাঁদের আদালতে হাজির থাকতে হবে। প্রধানমন্ত্রী মোদীর ডিগ্রি নিয়ে ব্যঙ্গাত্মক এবং অবমাননাকর মন্তব্যের অভিযোগ করে গুজরাত বিশ্ববিদ্যালয় দুই আপ নেতার বিরুদ্ধে মামলা করে।

এই মামলায় ১৩ জুলাই, বৃহস্পতিবার কেজরীওয়াল এবং সঞ্জয়কে হাজির হতে বলেছিল গুজরাতের আদালত। কিন্তু বৃহস্পতিবার শুনানি শুরু হতেই কেজরীওয়ালের আইনজীবী জানান, দিল্লিতে প্রবল বৃষ্টি চলছে। তাঁর মক্কেল তা নিয়ে ব্যস্ত রয়েছেন। তাই হাজির থাকতে পারলেন না। তারপরেই ২৬ জুলাই তাঁদের হাজির থাকতে নির্দেশ দেন বিচারক।

প্রধানমন্ত্রী মোদীর ডিগ্রি নিয়ে মুখ্য তথ্য কমিশনারের নির্দেশকে গুজরাত হাই কোর্ট খারিজ করে দেয়। তার পরেই এ নিয়ে ব্যঙ্গাত্মক এবং অবমাননাকর মন্তব্য করার অভিযোগ ওঠে কেজরীওয়াল এবং সঞ্জয়ের বিরুদ্ধে। এই অভিযোগে গুজরাত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পীযূষ পটেল তাঁদের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন। পীযূষের দাবি ছিল, গুজরাত হাই কোর্টের নির্দেশের পর কেজরীওয়াল এবং সঞ্জয় যে সাংবাদিক বৈঠক করেছিলেন এবং টুইটারে পোস্ট করেছিলেন, তাতে বিশ্ববিদ্যালয়ের মর্যাদাহানি হয়েছে। সেই মামলাতেই বৃহস্পতিবার আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল দিল্লির মুখ্যমন্ত্রীর। কিন্তু দিল্লিতে বৃষ্টির কারণে তিনি হাজির হতে পারেননি। আগামী ২৬ জুলাই তাঁদের আদালতে হাজিরা দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejrwal PM Narendra Modi Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE