Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Arvind Kejriwal

‘গুজরাত ছাড়ো’ জানিয়ে চুক্তি করতে চায় বিজেপি, অভিযোগ কেজরীওয়ালের, কী রয়েছে শর্তে

আপকে ভয় পাচ্ছে বিজেপি! ভয় পাচ্ছে, পঞ্জাবের পর গুজরাটে তারাই ক্ষমতায় আসবে! তেমনটাই দাবি সুপ্রিমো অরবিন্দ কেজরীওয়ালের। আর সে কারণে ‘চুক্তি’র প্রস্তাব দিয়েছে বিজেপি।

গুজরাতে এ বার ক্ষমতায় আসবে আম আদমি পার্টিই, এক প্রকার নিশ্চিত কেজরীওয়াল।

গুজরাতে এ বার ক্ষমতায় আসবে আম আদমি পার্টিই, এক প্রকার নিশ্চিত কেজরীওয়াল। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ১৭:০৪
Share: Save:

অরবিন্দ কেজরীওয়াল এক প্রকার নিশ্চিত যে, গুজরাতে এ বার ক্ষমতায় আসবে তাঁর দল আপ। তিনি নিশ্চিত যে, বিজেপিও এই বিষয়ে এক প্রকার নিশ্চিত। সে কারণেই, গুজরাত ভোটের ময়দান ছাড়ার জন্য ‘চুক্তি’ করার প্রস্তাব দিয়েছিল বিজেপি। দাবি করলেন আম আদমি পার্টি সুপ্রিমো। কী সেই ‘চুক্তি’? গুজরাতের ভোটে না লড়লে ছাড় দেওয়া হবে তাঁর দলের দুই মন্ত্রী মণীশ সিসৌদিয়া এবং সত্যেন্দ্র জৈনকে। এমনটাই দাবি করলেন কেজরীওয়াল।

এনডি টিভিকে কেজরীওয়াল একটি সাক্ষাৎকারে বলেন, ‘‘আপ ছেড়ে দিল্লির মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তাব মণীশ সিসৌদিয়া আগেই ফিরিয়েছিলেন। এখন ওরা আমাকে প্রস্তাব দিয়েছে। বলেছে, গুজরাত ছাড়ো। যদি তুমি গুজরাতের নির্বাচনে লড়াই না করো, তা হলে সত্যেন্দ্র জৈন এবং সিসৌদিয়া, দু’জনকেই ছেড়ে দেব। তাঁদের বিরুদ্ধে সব চার্জও বাতিল করে দেব।’’

কে দিয়েছিলেন সেই প্রস্তাব? কেজরীর জবাব দিয়ে বলেন, ‘‘নিজের লোকের নাম কী ভাবে বলব? আমার লোকের মাধ্যমেই ওঁরা প্রস্তাব দেয়। বিজেপি কখনও সরাসরি প্রস্তাব দেয় না। ওরা এক জনের থেকে অন্য জনের কাছে যায়। তার পর আরও এক জনের কাছে যায়। তার পর কোনও বন্ধুর কাছে যায়। তার পর সেই বার্তা আপনার কাছে আসে।’’

আপ প্রধান কেজরীর দাবি, গুজরাতে বিধানসভা এবং দিল্লির পুরসভা, দু’টি ভোটেই হারবে বলে শঙ্কায় বিজেপি। তাই মরিয়া হয়ে উঠেছে। দিল্লির মুখ্যমন্ত্রী জোর গলায় দাবি করেছেন, পঞ্জাবের পর গুজরাতেও ক্ষমতায় আসবে তাঁর দল। ১৮২টি আসনের মধ্যে পাঁচটিও পাবে না কংগ্রেস। যদিও একটা বিষয় কেজরী মেনে নিয়েছেন যে, এখনও যা পরিস্থিতি, তাতে গুজরাতে দু’নম্বরে রয়েছে আপ। তবে আগামী এক মাসে সেই দূরত্ব মিটিয়ে শাসকদল বিজেপিকে টপকে যাবে তাঁর দল। ইতিমধ্যে রাজ্যে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নামও ঘোষণা করে দিয়েছেন তিনি। মোদী-শাহের রাজ্যে তাঁর বাজি জনপ্রিয় টিভি ব্যক্তিত্ব ইসুদান গঢ়বী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal AAP Gujarat Election BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE