Advertisement
১১ মে ২০২৪
Amit Shah

কংগ্রেসে পাইলটের চেয়ে গহলৌতের ‘অবদান’ বেশি! ঘরোয়া কোন্দল উস্কে দিয়ে দাবি করলেন অমিত শাহ

মুখ্যমন্ত্রী গহলৌত এবং সে রাজ্যের কংগ্রেস নেতা পাইলটের মধ্যে ‘মধুর’ সম্পর্কের কথা সুবিদিত। সম্প্রতি গহলৌতের বিরুদ্ধে দুর্নীতিকে প্রশ্রয় দেওয়ার অভিযোগ তুলে ধর্নায় বসেন পাইলট।

Ashok Gehlot filling cong coffers with corruption money than Pilots, claimed by Amit Shah

গহলৌত-পাইলট দ্বন্দ্ব উস্কে দিলেন শাহ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১৯:০৮
Share: Save:

কংগ্রেসের ঘরোয়া কোন্দলকে আরও উস্কে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত এবং সে রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলটের মধ্যে ‘মধুর’ সম্পর্কের কথা সুবিদিত। সম্প্রতি গহলৌতের বিরুদ্ধে দুর্নীতিকে প্রশ্রয় দেওয়ার অভিযোগ তুলে ধর্নায় বসেছিলেন পাইলট। সেই প্রসঙ্গেই মুখ খুলে শাহ বলেন, “পাইলট যতই ধর্নায় বসে দলের কাছে নম্বর তোলার চেষ্টা করুন, ওঁর তুলনায় দলে গহলৌতের ভূমিকা অনেক বেশি।”

নিজের মন্তব্যের ব্যাখ্যাও দিয়েছেন শাহ। স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য, রাজ্যে দুর্নীতির টাকা দলের তহবিলে ফেলার ক্ষেত্রে গহলৌত পাইলটের তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছেন। এই প্রসঙ্গে শাহি দাবি হল, ওই কারণের জন্যই গহলৌতকে বেশি গুরুত্ব দেয় কংগ্রেস। কংগ্রেস শাসনে রাজ্য দুর্নীতির আঁতুরঘরে পরিণত হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

শনিবার রাজস্থানের ভরতপুরের বুথ কর্মীদের নিয়ে একটি বৈঠক করেন শাহ। সেখানেই তিনি গহলৌত সরকারকে আক্রমণ করে বলেন, “দলিতদের উপর অত্যাচার করা, দুর্নীতিগ্রস্ত সরকারকে মানুষ আর চাইছে না।’’ চলতি বছরে বিধানসভা নির্বাচনে বিজেপি দুই-তৃতীয়াংশ আসনে জয়ী হবে বলেও দাবি করেছেন তিনি। যদিও এই বিষয়ে এখনও কংগ্রেসের বক্তব্য জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE