Advertisement
০৫ মে ২০২৪
Himanta Biswa Sarma

মার্চ থেকে ৫৩ জন ‘জেহাদি’ গ্রেফতার হয়েছে, বিধানসভায় জানালেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত

অসমে জেহাদি কার্যকলাপ ঠেকাতে গত মার্চ মাস থেকে দুই মহিলা-সহ ৫৩ জনকে গ্রেফতার করা হয়েছে বলে বিধানসভায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। ৫ জন ফেরার বলেও দাবি মুখ্যমন্ত্রীর।

অসমে জিহাদি কার্যকলাপ চালানোর অভিযোগে পুলিশ ৫৩ জনকে গ্রেফতার করেছে, দাবি মুখ্যমন্ত্রীর।

অসমে জিহাদি কার্যকলাপ চালানোর অভিযোগে পুলিশ ৫৩ জনকে গ্রেফতার করেছে, দাবি মুখ্যমন্ত্রীর। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৩:৪৯
Share: Save:

অসমে ‘জেহাদি’ কার্যকলাপে যুক্ত বিদেশি নাগরিকরা। শনিবার বিধানসভায় এমনই বললেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তাঁর দাবি, জেহাদি কার্যকলাপ চালানোর অভিযোগে রাজ্যে গত মার্চ থেকে ৫৩ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে একজন বাংলাদেশি। লিখিত জবাবে হিমন্ত আরও জানান, আরও ৫ বাংলাদেশি এখনও ফেরার।

বিজেপি বিধায়ক তেরোস গোয়ালার এক প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী হিমন্ত জানান, গত মার্চ থেকে দশ মাসে ৯টি পৃথক মামলা দায়ের হয়েছে বরাপেটা, বঙ্গাইগাঁও, মোরিগাঁও, ধুবরি, গোয়ালপাড়া, তামুলপুর এবং নলবাড়ি জেলায়। তিনি জানান, এই ৭ জেলায় মামলাগুলো হয়েছে মূলত জেহাদি কার্যকলাপকে মাথায় রেখেই। মুখ্যমন্ত্রীর দাবি, এই ৭ জেলাতেই জেহাদি কার্যকলাপ চালানোর চেষ্টা করছে বিদেশি নাগরিকরা। হিমন্ত জানান, সইফুল আলম ওরফে হারুন রশিদ ওরফে সুমন নামে এক বাংলাদেশি নাগরিককে বরাপেটা পুলিশ গ্রেফতার করেছে। সুমন বরাপেটার একটি মসজিদের ইমাম ছিলেন, পাশাপাশি স্থানীয় একটি মাদ্রাসায় আরবি ভাষার শিক্ষক হিসাবে কাজ করতেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, অবসর সময়ে তিনি মুসলিম যুবসম্প্রদায়কে জেহাদে উদ্বুদ্ধ করতে বিভিন্ন বইপত্র বিলি করতেন। বিভিন্ন সময় জেহাদে উদ্বুদ্ধ করতে গরমাগরম ভাষণও দেওয়ার অভিযোগ রয়েছে ধৃত সুমনের বিরুদ্ধে।

তিনি জানান, এখনও ৫ জন পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছেন। ধৃত ৫৩ জনের মধ্যে রয়েছেন দুই মহিলাও। তাঁরা ধুবরি মোরিগাঁও জেলার বাসিন্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Himanta Biswa Sarma bangladeshi jihadist police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE