Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Assam

Assam Floods: চার শিশু-সহ আরও ১২ জনের মৃত্যু, বন্যা পরিস্থিতিতে অসমে মৃত শতাধিক, নিখোঁজ বহু

৫৪ লক্ষেরও বেশি মানুষ বিপর্যস্ত হয়ে পড়েছেন। ৩২টি জেলার চার হাজার ৯৪১টি গ্রাম বিধ্বস্ত। প্রশাসনের তরফে মোট ৮৪৫টি ত্রাণ শিবির খোলা হয়েছে।

ছবি পিটিআই।

ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১০:০৪
Share: Save:

বন্যা পরিস্থিতিতে অসমে মৃত্যুমিছিল অব্যাহত। গত ২৪ ঘণ্টায় আবারও প্রাণহানির ঘটনা ঘটল উত্তর-পূর্বের এই রাজ্যে। চার শিশু-সহ আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে অসমে বন্যা পরিস্থিতি ও ধসের জেরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০০।

জানা গিয়েছে, হোজাই জেলায় চার জনের মৃত্যু হয়েছে। কামরূপে মৃত্যু হয়েছে দু’জনের। বরপেটা, নলবাড়িতে তিন জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ৫৪.৭ লক্ষেরও বেশি মানুষ বিপর্যস্ত হয়ে পড়েছেন। ৩২টি জেলার চার হাজার ৯৪১টি গ্রাম বিধ্বস্ত। বেশ কয়েকজন নিখোঁজ বলে খবর।

জেলা প্রশাসনের তরফে মোট ৮৪৫টি ত্রাণ শিবির খোলা হয়েছে। ১০২৫টি ত্রাণ বিতরণ কেন্দ্রেরও ব্যবস্থা করা হয়েছে। ২.৭১ লাখেরও বেশি মানুষ ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন। বন্যা পরিস্থিতিতে ৯৯ হাজার ২৬ হেক্টরেরও বেশি ফসলের ক্ষতি হয়েছে। কপিলি, ব্রহ্মপুত্র নদের জল বিপদসীমার উপর দিয়ে বইছে।

অসমের বন্যা পরিস্থিতি নিয়ে ইতিমধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে ফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্লাবন পরিস্থিতি খতিয়ে দেখতে নগাঁওতে যান হিমন্ত। দুর্গতদের সঙ্গে কথা বলেন তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Assam flood Assam flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE