Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Assam

Assam Floods: বন্যা পরিস্থিতিতে অসমে আরও চার জনের মৃত্যু, জলবন্দি শিলচরে গেলেন মুখ্যমন্ত্রী হিমন্ত

অসমে বন্যা পরিস্থিতিতে আরও চার জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত বেড়ে হল ১২১। শিলচরের বিস্তীর্ণ এলাকা এখনও জলমগ্ন। দুর্ভোগে বাসিন্দারা।

ছবি টুইটার।

ছবি টুইটার।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ১৪:০৪
Share: Save:

বন্যা পরিস্থিতিতে অসমের দুর্ভোগ কাটছেই না। নতুন করে আরও চার জনের মৃত্যু হয়েছে উত্তর-পূর্বের এই রাজ্যে। এ নিয়ে সে রাজ্যে দুর্যোগে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ১২১। শিলচর শহরের পরিস্থিতিও উদ্বেগজনক।

রবিবারও শিলচরের বিস্তীর্ণ এলাকা জলের তলায়। রবিবার সেখানকার পরিস্থিতি ঘুরে দেখেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। নৌকা করে দুর্গত এলাকা ঘুরে দেখেন তিনি। গত ২০ জুন থেকে বন্যা পরিস্থিতির জেরে দুই লক্ষেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন শিলচরে। পরে টুইটারে হিমন্ত লেখেন, ‘‘শিলচর শহরের অধিকাংশ এলাকা ডুবে গিয়েছে। সমস্যার মধ্যে রয়েছেন বাসিন্দারা। দুর্দশা কাটানোর চেষ্টা চালাচ্ছে প্রশাসন।’’

অসমের ২৭টি জেলার দু’হাজার ৮৯৪টি গ্রামের ২৫ লক্ষেরও বেশি মানুষ বিপর্যস্ত হয়ে পড়েছেন। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বরপেটা। সেখানে প্রায় সাড়ে সাত লক্ষ মানুষ দুর্দশার মধ্যে দিন কাটাচ্ছেন। ৬৩৭টি ত্রাণশিবিরে আশ্রয় নিয়েছেন সওয়া দু’লক্ষেরও বেশি মানুষ। ৮০ হাজার ৩৪৬ হেক্টর জমি ক্ষতিগ্রস্ত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Assam flood Assam flood silchar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE