Advertisement
২০ এপ্রিল ২০২৪
Assam

Assam Floods: বন্যা পরিস্থিতিতে অসমে মৃত বেড়ে ১০৭, বানভাসি শিলচরে পানীয় জল পৌঁছে দেবে বায়ুসেনা

অসমের ৩০টি জেলা বিপর্যস্ত হয়ে পড়েছে। পানীয় জলের সমস্যা দেখা গিয়েছে। বিদ্যুৎহীন এলাকা। নতুন করে দুর্যোগে মৃত্যু হয়েছে আরও সাত জনের।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ০৯:১৯
Share: Save:

অসমে বন্যা পরিস্থিতি ক্রমশই চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের। দুর্যোগে উত্তর-পূর্বের এই রাজ্যে আরও সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে প্লাবন পরিস্থিতিতে অসমে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০৭।

শিলচরের পরিস্থিতিও উদ্বেগজনক। জলের তলায় বিস্তীর্ণ এলাকা। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, গুয়াহাটি থেকে শিলচর শহরে পানীয় জলের বোতল পৌঁছে দেবে ভারতীয় বায়ুসেনা। মুখ্যমন্ত্রী আরও বলেছেন, ‘‘রোজ এক লক্ষ বোতল পানীয় জল বায়ুসেনার বিশেষ বিমানে করে শিলচরে পাঠানো হবে।’’ শিলচর শহরে কয়েকশো মানুষ জলবন্দি হয়ে রয়েছেন। কোথাও কোথাও পানীয় জলের সমস্যা দেখা গিয়েছে। গত কয়েক দিন ধরে বিভিন্ন এলাকা বিদ্যুৎহীন।

অন্য দিকে, বৃষ্টির পরিমাণ খানিকটা কমেছে। তবুও পরিস্থিতির বদল ঘটেনি। অসমের বিপর্যয় মোকাবিলা বাহিনীর তরফে জানানো হয়েছে, ৪৫ লক্ষেরও বেশি মানুষ বিপর্যস্ত হয়ে পড়েছেন। প্রায় তিন লক্ষ মানুষ ত্রাণশিবিরে আশ্রয় নিয়েছেন। বন্যা পরিস্থিতিতে অসমের ৩০ টি জেলা কার্যত বানভাসি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Assam flood Assam flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE