Advertisement
২৫ এপ্রিল ২০২৪
elephant

অসমের হাতি তামিলনাড়ুর মন্দিরে গিয়ে অত্যাচারের শিকার! অভিযোগ পেয়ে সরকারি দল পাঠাচ্ছেন হিমন্ত

অসম থেকে তামিলনাড়ুতে পাঠানো একটি হাতির উপর মাহুতদের অত্যাচারের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। সেই ভিডিয়ো প্রকাশ্যে আসার পরেই নড়চড়ে বসে অসম সরকার। সিদ্ধান্ত হয় তামিলনাড়ুতে দল পাঠানোর।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩২
Share: Save:

অসম থেকে দেশের বিভিন্ন রাজ্যে হাতি পাঠানোর রেওয়াজ রয়েছে। তেমনই একটি হাতি ‘জয়মালা’কে পাঠানো হয়েছিল তামিলনাড়ুতে। সম্প্রতি একটি ভিডিয়োয় দেখা যায়, জয়মালার উপর অত্যাচারের ছবি। সেই ভিডিয়ো প্রকাশ্যে আসার পরেই তামিলনাড়ুতে বন বিভাগের বিশেষজ্ঞ দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। অসমের মুখ্যমন্ত্রীর কার্যালয় সূত্রে আরও খবর, যদি অসমের হস্তি বিশেষজ্ঞেরা দেখেন সত্যিই জয়মালার উপর অত্যাচার হয়েছে, তা হলে তাঁরা ওই হাতিটিকে তামিলনা়ড়ু থেকে অসমে ফিরিয়েও আনতে পারেন।

মুখ্যমন্ত্রী হিমন্ত জানিয়েছেন, অসম থেকে যে সমস্ত রাজ্যে হাতি পাঠানো হয়েছে, তাদের দিকে নজর রাখা হচ্ছে। যদি দেখা যায় হাতির উপর অত্যাচারের ঘটনা ঘটছে, তা হলে হাতি ফিরিয়ে নিতে দু’বার ভাববে না অসম সরকার। তিনি ব্যক্তিগত ভাবে তামিলনাড়ু সরকারের সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ রাখছেন বলেও জানিয়েছেন।

গত ২৭ অগস্ট একটি পশুপ্রেমী সংগঠনের টুইটে উঠে আসে জয়মালার উপর তার মাহুতরা অত্যাচার চালাচ্ছেন। সেই ভিডিয়ো দেখার পরই অসম সরকারের তরফে তামিলনাড়ু সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়। তামিলনাড়ু সরকারকে জানানো হয়, অসম থেকে বন দফতরের আধিকারিকদের একটি বিশেষজ্ঞ দল পাঠাচ্ছেন মুখ্যমন্ত্রী। সেই দল জয়মালা এবং তার সঙ্গে অসম থেকে দক্ষিণের বিভিন্ন রাজ্যে পাঠানো আরও আটটি হাতির শারীরিক অবস্থা পরীক্ষা করে দেখবে। এ প্রসঙ্গে হিমন্ত বলেন, ‘‘শুধু একটি হাতির ব্যাপারই নয়, আমাদের সরকার অসম থেকে বিভিন্ন রাজ্যে যাওয়া প্রতিটি হাতিকে নিয়েই চিন্তিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant Himanta Biswa Sarma Tamil Nadu Assam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE