Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Goa: গোয়ার ভোটে জোট বাঁধল শিবসেনা এবং এনসিপি, তৃণমূলের সুরেই খোঁচা কংগ্রেসকে

গোয়া প্রদেশ কংগ্রেসের তরফে বলা হয়েছে, শিবসেনা এবং এনসিপি তাদের শক্তির চেয়ে অনেক বেশি আসন দাবি করার কারণেই জোট ভেস্তে গিয়েছে।

সংবাদ সংস্থা
পানাজি ১৯ জানুয়ারি ২০২২ ২২:৫২
Save
Something isn't right! Please refresh.
সাংবাদিক বৈঠকে জোট ঘোষণা সঞ্জয় এবং প্রফুলের।

সাংবাদিক বৈঠকে জোট ঘোষণা সঞ্জয় এবং প্রফুলের।
ছবি: টুইটার থেকে নেওয়া।

Popup Close

পাশের রাজ্য মহারাষ্ট্রে কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে সরকার চালালেও গোয়ার বিধানসভা ভোটে সনিয়া গাঁধীর দলের বিরুদ্ধে লড়বেন উদ্ধব ঠাকরে এবং শরদ পওয়ার। বুধবার শিবসেনা এবং এনসিপি জোট বেঁধে গোয়ায় লড়ার কথা ঘোষণা করেছে। এর ফলে কোঙ্কণ উপকূলের ওই রাজ্যে পঞ্চমুখী প্রতিদ্বন্দ্বিতা দেখা যেতে পারে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ।

শিবসেনার সঞ্জয় রাউত এবং এনসিপি নেতা প্রফুল পটেল বুধবার গোয়া বিধানসভায় জোট বেঁধে লড়ার সিদ্ধান্ত ঘোষণা করেন। সঞ্জয় বলেন, ‘‘কংগ্রেস-সহ সব বিজেপি বিরোধী শক্তির জন্য আমরা ভোট পরবর্তী সমঝোতার রাস্তা খোলা রাখছি।’’

এনসিপি সাংসদ তথা গোয়ার দায়িত্বপ্রাপ্ত নেতা প্রফুল পটেল কার্যত তৃণমূলের সুরেই কংগ্রেসের সমালোচনা করেন বলেন, ‘‘কংগ্রেস ভাবছে ওরা একক শক্তিতে ভোটে লড়তে পারবে। তাই সমঝোতার পথে হাঁটেনি।’’ প্রসঙ্গত, এর আগে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রও কংগ্রেসের বিরুদ্ধে গোয়ায় বিজেপি-বিরোধী জোট গঠনে অসহযোগিতার অভিযোগ তুলেছেন।

Advertisement

শিবসেনা-এনসিপি জোটের তরফে বৃহস্পতিবার প্রার্থীতালিকা ঘোষণা করা হবে বলে জানিয়েছেন প্রফুল। অন্য দিকে, গোয়া প্রদেশ কংগ্রেসের তরফে বলা হয়েছে, শিবসেনা এবং এনসিপি তাদের শক্তির চেয়ে অনেক বেশি আসন দাবি করার কারণেই জোট ভেস্তে গিয়েছে।

প্রসঙ্গত, ৪০ আসনের গোয়া বিধানসভায় এ বার শাসক দল বিজেপি একক শক্তিতে লড়ছে। প্রধান বিরোধী দল কংগ্রেস জোট বেঁধেছে বিজেপি-র প্রাক্তন সহযোগী গোয়া ফরওয়ার্ড পার্টির সঙ্গে। অন্য দিকে, বিজেপি-র আর এক প্রাক্তন সহযোগী মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে সমঝোতা করেছে তৃণমূল। একক শক্তিকে লড়তে নামা আম আদমি পার্টি বুধবার মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে অমিত পালেকরের নাম ঘোষণা করেছে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement