Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

তিন রাজ্যের মুখ্যমন্ত্রী কে? সোনিয়ার উত্তর, ‘রাহুলকে জিজ্ঞাসা করুন’

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৩ ডিসেম্বর ২০১৮ ১৪:০৭
তিন রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে কাকে দেখতে চান, এই প্রশ্নের উত্তরে সোনিয়া বললেন, ‘রাহুলকেই জিজ্ঞাসা করুন’।

তিন রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে কাকে দেখতে চান, এই প্রশ্নের উত্তরে সোনিয়া বললেন, ‘রাহুলকেই জিজ্ঞাসা করুন’।

রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়ের পরবর্তী মুখ্যমন্ত্রী কে? এই প্রশ্ন নিয়ে যখন রুদ্ধশ্বাস পরিস্থিতি তখন ধোঁয়াশা জিইয়ে রাখলেন সোনিয়া গাঁধী। তিনিও বল ঠেললেন দলের সভাপতি রাহুলের কোর্টেই। আর রাহুল গাঁধী বললেন, বিধায়ক, নেতা-কর্মীদের মতামত নেওয়া হচ্ছে। শীঘ্রই মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা হবে।

এক বছর আগেও তিনিই ছিলেন কংগ্রেসের সর্বেসর্বা। কংগ্রেসের যাবতীয় সিদ্ধান্তই আবর্তিত হত দশ জনপথ থেকে। কিন্তু ছেলে রাহুল গাঁধী যখন থেকে থেকে দলীয় সভাপতির দায়িত্ব পেয়েছেন, তখন থেকেই দলীয় সিদ্ধান্ত নিয়ে খুব একটা মাথা ঘামান না সোনিয়া গাঁধী। এই প্রশ্নটা যে আসতে পারে, সেটাআঁচ করে যেন তৈরিই ছিলেন। তাই তিন রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে কাকে দেখতে চান, এই প্রশ্ন করতেই সঙ্গে সঙ্গে উত্তর, ‘‘রাহুলকেই জিজ্ঞাসা করুন।’’

আর যার কাঁধে গুরুদায়িত্ব তিনি কোনও ইঙ্গিত পর্যন্ত দিলেন না। বৃহস্পতিবার সংসদ থেকে আকবর রোডের দলীয় কার্যালয়ে যাওয়ার পথে প্রশ্ন করতেই রাহুল বললেন, ‘‘দলের বিভিন্ন স্তরের নেতাদের কাছ থেকে তথ্য সংগ্রহ করা হচ্ছে। বিধায়ক থেকে তৃণমূল স্তরের নেতা সবার মতামত যাচাইয়ের প্রক্রিয়া চলছে। কংগ্রেস দল এবং অন্যরা যেরকম মনে করছেন, সেই মতোই সিদ্ধান্ত হবে। খুব শীঘ্রই মুখ্যমন্ত্রী নির্বাচিত হচ্ছেন।

Advertisement

আরও পডু়ন: মধ্যপ্রদেশে কমল নাথ, রাজস্থানে মুখ্যমন্ত্রী গহলৌত, বড় দায়িত্বে সিন্ধিয়া-পাইলট?

আরও পড়ুন: গোবলয়ে বিজেপি-বিরোধী হাওয়ার পরেই কংগ্রেসের হাতে হাত, ইতি মায়ার খেলায়?

বুধবারই অডিয়ো বার্তা পাঠিয়ে তিন রাজ্যের কর্মীদের মতামত নিয়েছেন রাহুল গাঁধী। আজ বৃহস্পতিবার বিকেল চারটে নাগাদ তিন রাজ্যের মুখ্যমন্ত্রীর নামঘোষণা করতে পারেন রাহুল গাঁধী। তার আগে পর্যন্ত সাসপেন্স জিইয়ে রাখতে চাইছেন তিনি।

আরও পড়ুন

Advertisement