Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Uttar Pradesh

Uttar Pradesh: ফের ইস্তফা যোগীর মন্ত্রীর, স্বামীপ্রসাদ, দারার পরে এ বার অখিলেশ-সঙ্গী ধর্ম

ঘটনাচক্রে, বিজেপি-ছুট তিন মন্ত্রীই অনগ্রসর জনগোষ্ঠীর। স্বামীপ্রসাদ এবং দারার মতো ধর্মও বিএসপি-র ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছিলেন।

অখিলেশের সঙ্গে ধরম।

অখিলেশের সঙ্গে ধরম। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ১৬:১৩
Share: Save:

তিন দিনের মধ্যে যোগী আদিত্যনাথ মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন বিজেপি-র তিন মন্ত্রী। মঙ্গলবার স্বামীপ্রসাদ মৌর্য এবং বুধবার দারা সিংহ চৌহানের পরে বৃহস্পতিবার পদত্যাগ করলেন ধর্ম সিংহ সাইনি। অন্য দু’জনের মতোই অখিলেশ যাদবের সমাজবাদী পার্টিতে শামিল হওয়ার হয়েছেন তিনি।

ঘটনাচক্রে, বিজেপি-ছুট তিন মন্ত্রীই অনগ্রসর জনগোষ্ঠীর। তিন জনেই মন্ত্রিসভা এবং দল ছাড়ার পর বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে দলিত এবং অনগ্রসর জনগোষ্ঠীর প্রতি বঞ্চনার অভিযোগ তুলেছেন। স্বামীপ্রসাদ এবং দারার মতোই ধর্মও কয়েক বছর আগে মায়াবতীর বিএসপি-র ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছিলেন। চার বারের বিধায়ক ধর্ম ২০১৭ সালে সহারনপুর জেলার নকুর আসনে হারিয়েছিলেন প্রভাবশালী কংগ্রেস নেতা ইমরান মাসুদকে। মাসুদও সম্প্রতি অখিলেশের দলে যোগ দিয়েছেন।

বৃহস্পতিবার ধর্মের সঙ্গে বৈঠকের পরে অখিলেশ টুইটারে লিখেছেন, ‘সামাজিক ন্যায় প্রতিষ্ঠার লড়াইয়ের আর এক যোদ্ধা ধর্ম সিংহ সাইনিজির আগমনে আমাদের ইতিবাচক ও প্রগতিশীল রাজনীতি আরও উদ্দীপনা ও শক্তি পেল। সমাজবাদী পার্টিতে ওঁকে স্বাগত এবং আন্তরিক অভিনন্দন জানাচ্ছি! বাইশে (২০২২ সাল) সুসংহত সম্প্রীতির জয় নিশ্চিত!’

তিন মন্ত্রীর পাশাপাশি গত কয়েক দিনে বিজেপি ছাড়ার কথা ঘোষণা করেছেন আরও পাঁচ জন বিধায়ক। স্বামীপ্রসাদ ঘনিষ্ঠ রোশনলাল বর্মা, ভগবতীপ্রসাদ সাগর, ব্রিজেশ প্রজাপতি, বিনয় শাক্যর পরে বৃহস্পতিবার বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টিতে যোগদানের বার্তা দিয়েছেন অনগ্রসর জনগোষ্ঠীর বিধায়ক মুকেশ বর্মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE