Advertisement
৩০ মে ২০২৪
Haldwani Violence

জবরদখল উচ্ছেদ ঘিরে উত্তরাখণ্ডের হলদোয়ানি রণক্ষেত্র! হত চার, আহত আড়াইশো, জারি কার্ফু

হলদোয়ানি জেলা পুলিশের দাবি, আদালতের নির্দেশে হলদোয়ানির বনভুলপুরা এলাকায় সরকারি জমিতে অবৈধ নির্মাণ ভাঙতে গেলে দুষ্কৃতীরা পরিকল্পনামাফিক হামলা চালায়।

হামলার আগুনে জ্বলছে হলদোয়ানি।

হামলার আগুনে জ্বলছে হলদোয়ানি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:২৫
Share: Save:

সরকারি জমি থেকে বেআইনি জবরদখলকারীদের উৎখাত করার অভিযান চালাতে গিয়ে সশস্ত্র হামলার মুখে পড়ল পুলিশ। উত্তরাখণ্ডের হলদোয়ানিতে বৃহস্পতিবারের ওই ঘটনায় অন্তত চার জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা আড়াইশোর বেশি।

পুলিশের দাবি, আদালতের নির্দেশে হলদোয়ানির বনভুলপুরা এলাকায় সরকারি জমিতে অবৈধ নির্মাণ ভাঙতে গেলে দুষ্কৃতীরা পরিকল্পনামাফিক হামলা চালায়। হামলা হয় নিকটবর্তী পুলিশ ফাঁড়িতেও। সেখানে জ্বালানো হয় আগুন। বহু যানবাহনেও দুষ্কৃতীরা আগুন লাগিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশও গুলি চালায় বলে স্থানীয় সূত্রের দাবি। হলদোয়ানি জেলা পুলিশের সিনিয়র সুপার প্রহ্লাদ মীনা শুক্রবার বলেন, ‘‘আদালতের নির্দেশ মেনেই উচ্ছেদ অভিযান সংগঠিত হয়েছে।’’

উত্তরাখণ্ড পুলিশের এডিজি (আইনশৃঙ্খলা) এপি অংশুমান শুক্রবার বলেন, ‘‘হামলায় আহত হয়েছেন প্রায় ১০০ জন পুলিশকর্মী!’’ হলদোয়ানির বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার থেকে কার্ফু জারি করা হয়েছিল। শুক্রবারও তা বহাল রয়েছে। তারই মধ্যে জবরদখল উচ্ছেদের জন্য আনা হয়েছে বুলডোজ়ার। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি শুক্রবার রাজ্যের উচ্চপদস্থ প্রশাসনিক এবং পুলিশ আধিকারিকদের নিয়ে বৈঠকে পরিস্থিতি পর্যালোচনা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarakhand Uttarakhand CM Violence Bulldozer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE