Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bengaluru

প্রেমিকাকে বিয়ে করবেন বলে এটিএম থেকে ২০ লক্ষ টাকা চুরি করলেন ওই এটিএমেরই রক্ষী

প্রেমিকাকে বিয়ে করবেন বলে বেঙ্গালুরুর একটি এটিএম থেকে ২০ লক্ষ টাকা চুরি করে নিয়ে পালালেন এক যুবক। ওই এটিএমেই নিরাপত্তারক্ষী হিসাবে কাজ করতেন তিনি।

১৭ নভেম্বর সন্ধ্যার দিকে এটিএম মেশিন খুলে ২০ লক্ষ টাকা চুরি করে পালিয়ে যান অভিযুক্ত।

১৭ নভেম্বর সন্ধ্যার দিকে এটিএম মেশিন খুলে ২০ লক্ষ টাকা চুরি করে পালিয়ে যান অভিযুক্ত। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১২:৪২
Share: Save:

প্রেমিকাকে বিয়ে করবেন বলে বেঙ্গালুরুর একটি এটিএম থেকে ২০ লক্ষ টাকা চুরি করে নিয়ে পালালেন এক যুবক। ওই এটিএমেই নিরাপত্তারক্ষীর হিসাবে কাজ করতেন তিনি। পুলিশ সূত্রের খবর, ২৩ বছর বয়সি ওই যুবকের নাম দীপঙ্কর নমসুদ্র। অসমের বাসিন্দা তিনি। কর্মসূত্রে বেঙ্গালুরুতে থাকতেন দীপঙ্কর।

পুলিশ জানিয়েছে, ছ’মাস আগে বেঙ্গালুরুর ওই এটিএম-এ নিরাপত্তারক্ষীর কাজে যোগ দিয়েছিলেন তিনি। এটিএম-এর মেশিনে যে কর্মীটি টাকা ভর্তি করতে আসতেন, তাঁর সঙ্গে বন্ধুত্ব করেছিলেন দীপঙ্কর। ওই কর্মী তাঁর ডায়েরিতে এটিএম মেশিন খোলার পাসওয়ার্ড লিখে রেখেছিলেন। সুযোগ বুঝে পাসওয়ার্ডটি দেখে নিয়েছিলেন দীপঙ্কর। ১৭ নভেম্বর সন্ধ্যার দিকে এটিএম মেশিন খুলে ২০ লক্ষ টাকা চুরি করে পালিয়ে যান তিনি।

এটিএমটি যে ব্যাঙ্কের অন্তর্গত, তার সিনিয়র ম্যানেজার স্থানীয় থানায় দীপঙ্করের বিরুদ্ধে চুরির অভিযোগ জানান। ওই ম্যানেজারের অভিযোগ, এটিএম থেকে ১৯ লক্ষ ৯৬ হাজার ৬০০ টাকা চুরি করে পালিয়েছেন এটিএমের নিরাপত্তারক্ষী দীপঙ্কর। এটিএমের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশ। ১৭ নভেম্বর সন্ধ্যা ৭টা ৫০ থেকে ৮টা ২০ মিনিটের মধ্যে চুরি করেছিলেন দীপঙ্কর। সিসিটিভি ফুটেজে ধরা পড়ে, চুরি করার পর এটিএমের মধ্যে নিজের পোশাকও বদলেছিলেন তিনি। এটিএমের ঘরের আলো নিভিয়ে ক্যামেরাটি অন্য দিকে ঘোরাতেও দেখা গিয়েছে তাঁকে।

পলাতক অভিযুক্তকে অসমের বাড়ি থেকেই গ্রেফতার করে পুলিশ। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, চুরি করা টাকার মধ্যে ৫ লক্ষ টাকা বন্ধুদের সঙ্গে পার্টি করে, বিলাসবহুল হোটেলে থেকে খরচ করে ফেলেছেন দীপঙ্কর। পুলিশের তরফে এখনও পর্যন্ত ১৪ লক্ষ ২ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলাকালীন দীপঙ্কর জানান, তাঁর চুরি করার কোনও ইচ্ছা ছিল না। এটিএম মেশিনের পাসওয়ার্ড দেখে ফেলেছিলেন বলেই তিনি টাকা সরিয়েছিলেন। পুলিশ সূত্রের খবর, প্রেমিকার সঙ্গে বিয়ে করতে চাইছিলেন দীপঙ্কর। কিন্তু বিয়ের খরচ মেটানোর মতো সামর্থ্য ছিল না তাঁর। তাই তিনি টাকা চুরি করে পালিয়ে যান। ওই টাকায় নিজের বাড়ি এবং হোটেল খোলার পরিকল্পনাও ছিল তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengaluru ATM Stealing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE