Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ayodhya

Diwali in Ayodhya: ন’লক্ষেরও বেশি মাটির প্রদীপ জ্বলল সরযূ নদীর তীরে, গিনেস রেকর্ডে নাম অযোধ্যার

সরযূর তীরে অনুষ্ঠানে বুধবার উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যো‌গী আদিত্যনাথ।

মাটির প্রদীপের পাশাপাশি লেজার আলোতে সেজেছে অযোধ্যা।

মাটির প্রদীপের পাশাপাশি লেজার আলোতে সেজেছে অযোধ্যা। ছবি—পিটিআই।

সংবাদ সংস্থা
অযোধ্যা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২১ ০৯:৫৭
Share: Save:

ন’লক্ষাধিক মাটির প্রদীপ জ্বালিয়ে নতুন রেকর্ডের সাক্ষী থাকল অযোধ্যা। দীপাবলি উপলক্ষে সরযূ নদীর তীরে বুধবার জ্বালানো হয়েছিল ৯ লক্ষ ৪১ হাজার ৫৫১টি মাটির প্রদীপ। একটি জায়গায় এত সংখ্যক মাটির প্রদীপ এর আগে বিশ্বের কখনও কোথাও জ্বলেনি। মাটির প্রদীপ জ্বালানোতে তৈরি হল গিনেস ওয়ার্ল্ড রেকর্ড।

এই নতুন রেকর্ডের কথা বুধবার জানিয়েছে সে রাজ্যের তথ্য ও সম্প্রচার দফতর। গিনেস কর্তৃপক্ষ রেকর্ডের একটি শংসাপত্রও দিয়েছে। যোগীরাজ্যের তথ্য এবং জনসংযোগ দফতরের আইএএস অফিসার নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন সেই শংসাপত্রের ছবি।

সরযূ নদীর তীর ছাড়াও অযোধ্যার বিভিন্ন জায়গায় আরও ৩ লক্ষ প্রদীপ জ্বালানো হয়েছিল বুধবার। সরযূর তীরে অনুষ্ঠানে বুধবার উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যো‌গী আদিত্যনাথ। ১২ হাজার স্বেচ্ছাসেবক প্রদীপ জ্বালানোর কাজে হাত লাগিয়েছিলেন। রাম কি পেড়ি ঘাটে লেজার শোয়ের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছিল রামায়ণের বিভিন্ন দৃশ্য। সব মিলিয়ে দীপাবলির প্রাক্কালে নতুন রেকর্ডের সাক্ষী ‘রাম জন্মভূমি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayodhya Saryu River Clay Pot Yogi Adiyanath
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE