Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Arrest

কাঁটাতার পার করিয়ে বাংলদেশি ও রোহিঙ্গাদের ভারতে ঢুকতে সাহায্য! ধৃত পড়শি দেশের নাগরিক

শনিবার সন্ধ্যায় মথুরার কোতোয়ালি থানার পুলিশ নাইবস্তি থেকে ওই যুবককে গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম মহম্মদ কামরুল।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মথুরা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:০৯
Share: Save:

পাসপোর্ট, ভিসা কিছুই লাগত না। শুধু দিতে হত হাজার চল্লিশেক টাকা! তার বিনিময়েই নিজের দেশের নাগরিক এবং রোহিঙ্গাদের ভারতে ঢোকানোর ব্যবস্থা করে দিতেন তিনি। গোপন সূত্র মারফত এই কারবারের খবর পেয়ে এক বাংলাদেশি যুবককে গ্রেফতার করল উত্তরপ্রদেশের পুলিশ।

শনিবার সন্ধ্যায় মথুরার কোতোয়ালি থানার পুলিশ নাইবস্তি থেকে ওই যুবককে গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম মহম্মদ কামরুল। তিনি বাংলাদেশের খুলনা জেলার বাসিন্দা। পুলিশ সুপার শৈলেশকুমার পাণ্ডে জানান, কামরুলের আগরা থেকে মথুরায় আসার খবর মিলেছে সেনাবাহিনীর সূত্র মারফত। তার পরেই ফাঁদ পেতে তাঁকে ধরা হয়। পুলিশ সুপার বলেন, ‘‘সীমান্ত পারের পর দেশের বিভিন্ন শহরে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে দিতেন কামরুল। তার বিনিময়ে বাংলাদেশি নাগরিক এবং রোহিঙ্গাদের থেকে ৪০ হাজার টাকা করেও নিতেন।’’

শুধু তা-ই নয়, পুলিশ সূত্রে দাবি, ‘অনুপ্রবেশকারী’দের ভারতে ঢুকতে সাহায্য করার পর তাঁদের ভুয়ো আধার এবং ভোটার কার্ডও বানিয়ে দিতেন কামরুল। শৈলেশ জানান, ধৃতের থেকে একটি মোবাইল ফোন, একটি বাংলাদেশ ও একটি ভারতের সিমকার্ড মিলেছে।

মথুরা পুলিশের এক আধিকারিক জানান, গত চার বছরে ১৩৫ জন বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE