Advertisement
০২ মে ২০২৪
Bengaluru

অপারেশন থিয়েটারে রোগী অপেক্ষায়, রাস্তায় প্রবল যানজট, ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে পৌঁছলেন ডাক্তার

বৃষ্টির জেরে রাস্তায় জল জমে যানজট তৈরি হয়েছিল। রোগীদের কথা ভেবেই গাড়ি থেকে নেমে তিন কিলোমিটার রাস্তা দৌড়ে হাসপাতালে পৌঁছন বেঙ্গালুরুর চিকিৎসক গোবিন্দ নন্দকুমার।

প্রায় তিন কিমি রাস্তা দৌড়ে হাসপাতালে পৌঁছন ওই চিকিৎসক।

প্রায় তিন কিমি রাস্তা দৌড়ে হাসপাতালে পৌঁছন ওই চিকিৎসক। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১১:৩৭
Share: Save:

একেই বলে কর্তব্যবোধ! রাস্তায় তীব্র যানজট। কিন্তু গাড়িতে অপেক্ষা করার জো নেই। কারণ হাসপাতালে পৌঁছেই তাঁকে অস্ত্রোপচার করতে হবে। তাঁর জন্য সকাল থেকে অপেক্ষায় রয়েছেন রোগীরা। এই ভেবে দেরি না করে মাঝপথে গাড়ি থেকে নেমে প্রায় ৪৫ মিনিট দৌড়ে তিন কিলোমিটার রাস্তা পেরিয়ে হাসপাতালে পৌঁছলেন বেঙ্গালুরুর এক চিকিৎসক।

বেঙ্গালুরুর মণিপাল হাসপাতালে কর্মরত ওই চিকিৎসক গোবিন্দ নন্দকুমারের এই কাণ্ডে মজেছেন সকলেই। গত ৩০ অগস্ট হাসপাতালের উদ্দেশে রওনা দিয়েছিলেন তিনি। কিন্তু প্রবল বৃষ্টির জেরে রাস্তায় জল জমে যানজট তৈরি হয়। সরজাপুর-মারাঠাহাল্লি রাস্তায় যানজটে আটকে পড়ে তাঁর গাড়ি। হাসপাতালে গিয়েই রোগীদের গলব্লাডার অস্ত্রোপচার করার কথা ওই চিকিৎসকের। তাই রোগীদের কথা ভেবেই শেষমেশ গাড়ি থেকে নেমে দৌড় শুরু করেন নন্দকুমার।

ওই চিকিৎসক বলেছেন, ‘‘আমাকে মণিপাল হাসপাতালে পৌঁছতেই হত। প্রবল বৃষ্টি ও জমা জলের জেরে কয়েক কিমি রাস্তায় যানজট ছিল। আমি তাই সময় নষ্ট করতে চাইনি। অস্ত্রোপচারের জন্য রোগীরা না খেয়ে রয়েছেন। ফলে ওঁরা অনন্তকাল ধরে অপেক্ষা করুন, তা চাইনি। সে কারণেই দৌড়ে যাওয়ার সিদ্ধান্ত নিই।’’

সংবাদ সংস্থা সূত্রে খবর, গত ১৮ বছর ধরে একাধিক জটিল অস্ত্রোপচার করেছেন নন্দকুমার। চিকিৎসক হিসাবে তাঁর সুখ্যাতিও রয়েছে। রোগীদের কথা ভেবে যে ভাবে দৌড়ে হাসপাতালে গেলেন ওই চিকিৎসক, তাতে মোহিত সকলেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengaluru national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE