Advertisement
০৪ মে ২০২৪
bengaluru

Bengaluru flood: সোমবার থেকে টানা বৃষ্টিতে ভাসছে বেঙ্গালুরু, মঙ্গলবার স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত

বেঙ্গালুরুতে সোমবার থেকে এক টানা বৃষ্টি চলছে। রাস্তার উপর উপড়ে পড়েছে একাধিক গাছ। জলের তলায় শহরের বিস্তীর্ণ এলাকা।

বেঙ্গালুরুতে বন্যা পরিস্থিতি।

বেঙ্গালুরুতে বন্যা পরিস্থিতি। ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ১৬:০৫
Share: Save:

নাগাড়ে বৃষ্টিতে ভাসছে বেঙ্গালুরু। পরিস্থিতি এমনই যে মঙ্গলবার শহরের সমস্ত স্কুল, কলেজ বন্ধ করার কথা ঘোষণা করেছে প্রশাসন। এ দিকে আবহাওয়া দফতর জানিয়েছে, আরও কয়েক দিন বৃষ্টি চলতে পারে। জারি হয়েছে হলুদ সতর্কতা।

সোমবার থেকেই টানা বৃষ্টি হয়ে চলেছে কর্নাটকের রাজধানী বেঙ্গালুরুতে। নাগাড়ে বৃষ্টির জেরে ইতিমধ্যেই জলের তলায় চলে গিয়েছে শহরের বিস্তীর্ণ এলাকা। জায়গায় জায়গায় উপড়ে পড়েছে গাছ। রাজপথও জলের তলায়। এর ফলে ব্যাপক যানজটে ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকতে হচ্ছে মানুষকে। স্কুল পড়ুয়াদের সমস্যা কমাতে মঙ্গলবার শহরের সমস্ত স্কুল, কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কথা ঘোষণা করেছে কর্নাটক প্রশাসন।

বেঙ্গালুরু আরবানের ডিসি কে শ্রীনিবাস বলেছেন, ‘‘বিপুল বৃষ্টির জেরে বেঙ্গালুরুর বিভিন্ন অংশ জলের তলায় চলে গিয়েছে। সোমবার একাধিক গাছও উপড়ে পড়েছে রাস্তার উপর। এই কারণে মঙ্গলবার শহরের সমস্ত স্কুল ও কলেজে ছুটি ঘোষণা করা হয়েছে।’’

জলের তলায় চলে গিয়েছে বেঙ্গালুরু-মাইসুরু হাইওয়ের বিভিন্ন অংশ। ফলে যান চলাচলেও ব্যাঘাত সৃষ্টি হয়েছে। কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করেন। তিনি আশ্বাস দিয়েছেন, বন্যার জেরে ফসলের যা ক্ষয়ক্ষতি হয়েছে, তা রাজস্ব দফতর খতিয়ে দেখে ক্ষতিপূরণের ব্যবস্থা করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengaluru flood Rain fall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE