Advertisement
২৯ মার্চ ২০২৩
flood

রাতভর বৃষ্টিতে বিপর্যস্ত বেঙ্গালুরু, রাস্তায় নামল নৌকা, তথ্যপ্রযুক্তি সংস্থাকে ক্ষতিপূরণ!

মৌসম ভবন জানিয়েছে, আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত ভারী বৃষ্টি হবে কর্নাটক, বিশেষত বেঙ্গালুরুতে। উত্তর কন্নড়, দক্ষিণ কন্নড়, শিবমোগ্গাতে হলুদ সতর্কতা জারি।

দড়ি ধরে মারো টান! বেঙ্গালুরুর জলমগ্ন রাস্তায় আটকে গাড়ি।

দড়ি ধরে মারো টান! বেঙ্গালুরুর জলমগ্ন রাস্তায় আটকে গাড়ি। —ছবি পিটিআই থেকে।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ২০:৩০
Share: Save:

গত সপ্তাহে বেঙ্গালুরুর রাস্তা থেকে মাছ ধরার ছবি ধরা পড়েছিল এক সপ্তাহের মাথায় তথ্যপ্রযুক্তি নগরীর রাস্তায় চলল নৌকা। আবারও ভারী বৃষ্টিতে বেহাল বেঙ্গালুরু। রাতভর বৃষ্টির জেরে সোমবার জলমগ্ন শহর। তীব্র যানজটে বিপাকে সাধারণ মানুষ।

Advertisement

রবিবার রাত থেকে টানা বৃষ্টি। সোমবার প্রশাসন নির্দেশিকা দিয়ে শহরবাসীকে ঘরে থাকার কথা বলেছেন। জরুরি কাজ ছাড়া বাইরে বার হতে বারণ করেছেন। সব থেকে বেশই জল দাঁড়িয়েছে ইকো স্পেসের কাছে ভারথুর, বেল্লান্দুর, কে আর মার্কেট, সিল্ক বোর্ড জাংশনে।

বেশ কিছু ছবিতে দেখা গিয়েছে, জলমগ্ন এয়ারপোর্ট রোডে আটকে রয়েছে বাস। দু’দিন আগেই ওই রাস্তা পরিদর্শন করে গিয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। বেলাগেরে-পানাথুর রোড এখন ছোটখাটো নদী বললে ভুল হবে না। উদ্ধারকারী দল নৌকায় চাপিয়ে বহু বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে দিয়েছে। মহাদেবপুরার অন্তত ৩০টি আবাসনের একতলা এবং বেসমেন্ট জলের নীচে।

গত সোম এবং মঙ্গলবার এ রকম বিপাকে পড়েছিলেন বেঙ্গালুরুবাসী। গাছ উপড়ে বন্ধ ছিল বহু রাস্তা। দু’দিন বন্ধ ছিল স্কুল, কলেজ। এ সব নিয়ে অভিযোগ জানিয়ে মুখ্যমন্ত্রী বাসবরাজকে চিঠি দিয়েছেন তথ্যপ্রযুক্তি কর্তারা। জানিয়েছেন, এর ফলে তাঁদের বহু কোটি টাকা ক্ষতি হয়েছে। এএনআইকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বৃষ্টির কারণে ক্ষতিপূরণ দেওয়া যায় কি না, সেই বিষয়ে তথ্যপ্রযুক্তি সংস্থাগুলির সঙ্গে কথা বলবে তাঁর সরকার।

Advertisement

মৌসম ভবন (আইএমডি) জানিয়েছে, আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত ভারী বৃষ্টি হবে কর্নাটক, বিশেষত বেঙ্গালুরুতে। উত্তর কন্নড়, দক্ষিণ কন্নড়, শিবমোগ্গাতে হলুদ সতর্কতা জারি। উপকূল ভাসবে বলে পূর্বাভাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.