Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
National News

বেঙ্গালুরুই কর্মীদের সব থেকে বেশি বেতন দেয়!

তথ্যপ্রযুক্তির পীঠস্থান এই শহর। আর সেই বেঙ্গালুরুই দেশের মধ্যে সব থেকে বেশি বেতন দেয় কর্মীদের। মুম্বই, দিল্লি দেশের আর কোনও শহর বেঙ্গালুরুর ধারে কাছে নেই। সম্প্রতি বেতন নিয়ে লিঙ্কডইন-এর একটি সমীক্ষায় এমন তথ্যই সামনে এসেছে।

বেঙ্গালুরুই দেশের মধ্যে সব থেকে বেশি বেতন দেয় কর্মীদের।— প্রতীকী ছবি।

বেঙ্গালুরুই দেশের মধ্যে সব থেকে বেশি বেতন দেয় কর্মীদের।— প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৮ ১৬:১৪
Share: Save:

তথ্যপ্রযুক্তির পীঠস্থান এই শহর। আর সেই বেঙ্গালুরুই দেশের মধ্যে সব থেকে বেশি বেতন দেয় কর্মীদের। মুম্বই, দিল্লি দেশের আর কোনও শহর বেঙ্গালুরুর ধারে কাছে নেই। সম্প্রতি বেতন নিয়ে লিঙ্কডইন-এর একটি সমীক্ষায় এমন তথ্যই সামনে এসেছে।

গোটা দেশে প্রথম বারের জন্য লিঙ্কডইন-এর করা এই সমীক্ষায় জানা গিয়েছে, হার্ডওয়্যার এবং নেটওয়ার্কিং, সফ্টওয়্যার এবং আইটি সার্ভিসেস এবং কনজিউমার সেক্টর— এই তিনটে ইন্ডাস্ট্রিটিই তাদের কর্মীদের সর্বাধিক বেতন দেয়। এমনকি সমীক্ষায় এ-ও দেখা গিয়েছে, এই তিনটে সেক্টরে বেঙ্গালুরুর কর্মীরাই গোটা দেশের মধ্যে সব চেয়ে বেশি বেতন পান। আর বেতনের সেই হিসেব বছরে গড়ে প্রায় ১২ লক্ষ টাকার কাছাকাছি। যেখানে মুম্বই এবং দিল্লির গড় হিসেব প্রায় ৯ লক্ষ টাকা। বাৎসরিক বেতনের হিসেব হায়দরাবাদে ৮.৫ লক্ষ টাকা এবং চেন্নাইতে ৬.৩ লক্ষ টাকা।

তবে কোন প্রোফাইলের কর্মীরা সর্বাধিক মাইনে পান? তা-ও খোলসা হয়ে গিয়েছে লিঙ্কডইন-এর ওই সমীক্ষায়। ডিরেক্টর অব ইঞ্জিনিয়ারিং, চিফ অপারেটিং অফিসার, এগ্‌জিকিউটিভ ডিরেক্টর, ভাইস প্রেসিডেন্ট সেলস এবং সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার— এই প্রোফাইলের কর্মীরাই সর্বাধিক বেতন পান।

আরও পড়ুন: চন্দ্রবাবুর থেকে ৬ গুণ বেশি সম্পত্তি রয়েছে তাঁর তিন বছরের নাতির!

বছরে গড়ে ১৫ লক্ষ টাকা বেতন পান হার্ডওয়্যার এবং নেটওয়ার্কিংয়ের কর্মীরা। সফ্টওয়্যারের কর্মীরা পান ১২ লক্ষ টাকা। আর কনজিউমার সেক্টরের কর্মীরা পান বছরে গড়ে ৯ লক্ষ টাকা।

আরও পড়ুন: বিধানসভা ভেঙে দেওয়ায় ক্ষোভ, জম্মু-কাশ্মীরে ভোট হতে পারে লোকসভার সঙ্গেই

(ভোটের খবর, জোটের খবর, নোটের খবর, লুটের খবর- দেশে যা ঘটছে তার সেরা বাছাই পেতে নজর রাখুন আমাদের দেশ বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE