×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ জুন ২০২১ ই-পেপার

জোম্যাটো ডেলিভারি বয়কে মারধর করেন চন্দ্রাণীই, মডেলের বিরুদ্ধে মামলা

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ১৬ মার্চ ২০২১ ১১:৫৯
হিতেশা চন্দ্রাণী ও কামরাজ।

হিতেশা চন্দ্রাণী ও কামরাজ।

ভিডিয়ো শেয়ার করে জোম্যাটো ডেলিভারি বয় তাঁর নাক ফাটিয়ে দিয়েছেন বলে অভিযোগ করেছিলেন। বেঙ্গালুরুর সেই মডেল হিতেশা চন্দ্রাণীর বিরুদ্ধেই এ বার পাল্টা মামলা ঠুকল ডেলিভারি বয় কামরাজ। কামরাজের পাল্টা অভিযোগ, চন্দ্রাণীই তাঁকে জুতোপেটা করেন, মারধর করে তাড়িয়ে দেন। সেই অভিযোগের ভিত্তিতে চন্দ্রাণীর বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় ফৌজদারি মামলা রুজু করল বেঙ্গালুরু পুলিশ। ইচ্ছাকৃত ভাবে অপমান, শান্তিভঙ্গে প্ররোচনা-সহ একাধিক ধারায় অভিযুক্ত করা হয়েছে চন্দ্রাণীকে।

নাক দিয়ে রক্ত ঝরছে, হাসপাতালের বেডে শুয়ে চিকিৎসাধীন অবস্থায় এবং নাকে ব্যান্ডেজ করা অবস্থায় একাধিক ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে চন্দ্রাণী অভিযোগ তুলেছিলেন, জোম্যাটোর ডেলিভারি বয় নাকে ঘুসি মেরে তাঁকে আহত করেছেন। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই জোম্যাটো কর্তৃপক্ষ কামরাজকে সাময়িক বরখাস্ত করে দেন। তার পর কামরাজও সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো পোস্ট করে পাল্টা অভিযোগ করেন, চন্দ্রাণীই তাঁকে নানা ভাবে হেনস্থা করেন। গালাগালি করেন, জুতো দিয়ে মারধর ও কিল, ঘুসি মারতে শুরু করেন। বাধ্য হয়ে তিনি আত্মরক্ষার চেষ্টা করেন। সেই সময়ই কোনও ভাবে চন্দ্রাণীর নাকে আঘাত লাগে। তিনি ইচ্ছাকৃত ভাবে চন্দ্রাণীকে আঘাত করেননি বলে দাবি করেন।

Advertisement

দু’পক্ষের বয়ানের ভিত্তিতে পুলিশ তদন্তে নামে। বেঙ্গালুরু পুলিশে পাল্টা অভিযোগ দায়ের করেন কামরাজও। কামরাজের অভিযোগের ভিত্তিতেই এ বার চন্দ্রাণীর বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় এফআইআর দায়ের করল পুলিশ। বেঙ্গালুরু পুলিশ সূত্রে খবর, ৩৪১ ধারায় বেআইনি ভাবে আক্রমণ, ৩৫৫ ধারায় কাউকে আঘাত বা অপমান করা, ৫০৪ ধারায় ইচ্ছাকৃত ভাবে শান্তিভঙ্গের উদ্দেশে ইচ্ছাকৃত ভাবে কাউকে অপমান করার মতো ধারায় মামলা রুজু করা হয়েছে।

অন্য দিকে, জোম্যাটোর তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ডেলিভারি বয় এবং চন্দ্রাণী দু’পক্ষের বিবৃতিকেই তাঁরা গুরুত্ব দিচ্ছেন। দু’পক্ষের বয়ানের ভিত্তিতে প্রকৃত ঘটনা সামনে আসুক, সেটাও চান তাঁরা।

Advertisement