Advertisement
৩০ এপ্রিল ২০২৪
FIR against Amit Malviya

রাহুল গান্ধীকে নিয়ে টুইট, বিজেপি আইটি সেল প্রধান অমিত মালবীয়ের বিরুদ্ধে এফআইআর পুলিশের

গত ১৭ জুন রাহুল গান্ধীকে নিয়ে একটি টুইট করেছিলেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবীয়। সেই টুইটকেই আপত্তিকর বলে দাবি করে এফআইআর রুজু হয়েছে বেঙ্গালুরুর থানায়।

File image of BJP IT Cell chief Amit Malviya

বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবীয়। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১২:৪১
Share: Save:

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে নিয়ে করা টুইটে আপত্তিকর শব্দপ্রয়োগের অভিযোগে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবীয়ের বিরুদ্ধে এফআইআর রুজু করল বেঙ্গালুরু পুলিশ। বিজেপি একে কংগ্রেস সরকারের প্রতিহিংসামূলক আচরণ বলে দাবি করেছে। কংগ্রেসের পাল্টা দাবি, আইন চলবে নিজ পথেই।

গত ১৭ জুন মালবীয় একটি টুইট করেন। তাতে তিনি লেখেন, ‘‘রাহুল গান্ধী ভয়ঙ্কর এবং একটি কপট খেলা খেলছেন...’’। এই টুইট দেখে আপত্তি জানিয়ে থানায় অভিযোগ দায়ের করেন কংগ্রেসের প্রাক্তন বিধায়ক রমেশ বাবু। তার পরেই বেঙ্গালুরু পুলিশ এফআইআর দায়ের করে বিজেপি নেতার বিরুদ্ধে।

বিজেপি নেতার বিরুদ্ধে এফআইআর দায়ের হওয়ার পর প্রত্যাশিত ভাবেই সরব হয়েছেন অন্যান্য বিজেপি নেতারা। সাংসদ তথা যুব মোর্চার প্রধান তেজস্বী সূর্য টুইট করে দাবি করেছেন, এই এফআইআর সিদ্দারামাইয়া সরকারের প্রতিহিংসামূলক রাজনীতির জ্বলন্ত প্রমাণ। তেজস্বীর দাবি, যে যে ধারায় এফআইআর করা হয়েছে তা একেবারেই ঠিক নয়।

সঙ্গে সঙ্গে তার পাল্টা জবাব দিয়েছে কংগ্রেস। কর্নাটকের মন্ত্রী প্রিয়াঙ্ক খড়্গের দাবি, বিজেপি যখনই আইনের মুখে এসে পড়ে, তখনই কান্নাকাটি জুড়ে দেয়! তিনি বলেন, ‘‘বিজেপি যখনই আইনের প্যাঁচে পড়ে যায়, চোখ ফেটে জল আসে। কান্নাকাটি শুরু হয়ে যায়। সমস্যা হল, ওরা আইন মানে না। আমি বিজেপিকে প্রশ্ন করতে চাই, আচ্ছা বলুন তো, এফআইআরে কোন অংশটি আপনাদের রাজনৈতিক প্রতিহিংসা মনে হচ্ছে? আমরা কিন্তু যথাযথ আইনি পরামর্শ নেওয়ার পরেই অভিযোগ দায়ের করেছি।’’

কংগ্রেসের অভিযোগ, ঠিক একই কারণে বিভিন্ন বিজেপিশাসিত রাজ্যে অন্য রাজনৈতিক নেতানেত্রীদের বিরুদ্ধে মামলা করা দস্তুরে পরিণত হয়েছে। কিন্তু যেই বিজেপি নিজে সেই ফাঁদে পা দিচ্ছে, তখনই রাজনৈতিক প্রতিহিংসা বলে চিৎকার করে কান্নাকাটি জুড়ে দিচ্ছে! এক হাতে কি তালি বাজে? প্রশ্ন কর্নাটকের কংগ্রেস নেতাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Malviya BJP FIR Rahul Gandhi bengaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE