Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bharat Bandh

Bharat Bandh: অগ্নি-বিরোধিতায় ভারত বন্‌ধে কড়া পুলিশি পাহারা, নিরাপত্তার চাদরে মুড়েছে একাধিক রাজ্য

বনধের জেরে ঝাড়খণ্ডে স্কুল বন্ধ। স্থগিত করা হয়েছে পরীক্ষা। ভোপালের স্টেশনে মোতায়েন পুলিশের বিশাল বাহিনী। দিল্লিতে তীব্র যানজট।

ছবি টুইটার।

ছবি টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১১:৩৫
Share: Save:

মোদী সরকারের অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় সপ্তাহের প্রথম দিন ভারত বন্‌ধ ঘিরে নিরাপত্তার বজ্র আঁটুনিতে মুড়ে ফেলা হয়েছে বিহার-সহ দেশের বিভিন্ন রাজ্য। সকাল থেকে এখনও সে ভাবে অশান্তির খবর পাওয়া যায়নি। বন্‌ধ ঘিরে অশান্তি রুখতে সতর্কতামূলক পদক্ষেপ করেছে প্রশাসন।

বন্‌ধের জেরে ঝাড়খণ্ডে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নবম ও একাদশ শ্রেণির স্কুলের পরীক্ষা স্থগিত হয়ে গিয়েছে। অন্য দিকে, ১৪৪ ধারা জারি করা হয়েছে উত্তরপ্রদেশের নয়ডায়। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে পশ্চিমবঙ্গ, কেরলকেও। বাংলায় বনধ‌্ ঘিরে যাতে জনজীবন ব্যাহত না হয়, সে ব্যাপারে রবিবারই পুলিশকে বার্তা দিয়েছে নবান্ন।

গত কয়েক দিনের মতো সোমবারও বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। ২২টি ট্রেন বাতিল করা হয়েছে বলে খবর। এর জেরে গোরখপুর স্টেশনে বিপাকে পড়েছেন যাত্রীরা। বন্‌ধে অপ্রীতিকর ঘটনা রুখতে দিল্লি-গুরুগ্রাম এক্সপ্রেসওয়েতে গাড়িতে তল্লাশি চালাচ্ছে পুলিশ। তীব্র যানজটে জেরবার ওই রাস্তা।

মধ্যপ্রদেশের ভোপাল স্টেশনে পুলিশের বিশাল বাহিনী মোতায়েন করা হয়েছে। উল্লেখ্য, বিগত কয়েক দিনে দেশের বিভিন্ন রাজ্যে একাধিক স্টেশনে ভাঙচুর করা হয়। একাধিক ট্রেন জ্বালিয়ে দেওয়া হয়েছে। রেলের প্রচুর সম্পত্তি ধ্বংসের ঘটনায় তাই স্টেশনগুলিতে নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে।

কেন্দ্রীয় প্রকল্পের বিরোধিতায় সোমবার যন্তর মন্তরে সত্যাগ্রহ কর্মসূচি পালন করবে কংগ্রেস। অগ্নিপথ প্রকল্প প্রত্যাহারে আর্জি জানাতে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন এআইসিসি-র সাধারণ সম্পাদক অজয় মাকেন। যদিও কোনও ভাবেই যে এই প্রকল্প প্রত্যাহার করা হবে না, সে কথা রবিবারই স্পষ্ট ভাষায় জানিয়েছে সেনা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Bharat Bandh Agnipath Agnipath Scheme
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE