Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিরোধ প্রেস কাউন্সিলে

মামলাটির পক্ষ হতে চাওয়ার আর্জিতে সংবাদমাধ্যমের উপরে সাময়িক ও আংশিক নিষেধাজ্ঞার পক্ষে সওয়াল করেছেন প্রাক্তন বিচারপতি প্রসাদ। তাঁর বক্তব্য, সং

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৭ অগস্ট ২০১৯ ০৩:২৭
প্রেস কাউন্সিল অব ইন্ডিয়া।

প্রেস কাউন্সিল অব ইন্ডিয়া।

জম্মু-কাশ্মীরে সংবাদ ও যোগাযোগ মাধ্যমের উপরে নিষেধাজ্ঞা চাপানোর বিরুদ্ধে মামলা করছে উপত্যকার একটি পত্রিকা। ওই মামলায় যুক্ত হতে চেয়ে সভাপতির এক আর্জি ঘিরে জোরালো আপত্তি উঠল প্রেস কাউন্সিল অব ইন্ডিয়া (পিসিআই)-র অন্দরে। উইমেনস প্রেস কোর, প্রেস অ্যাসোসিয়েশন, আইডব্লিউপিসি-র মতো সংগঠনগুলির ক্ষোভ, সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি সি কে প্রসাদ কাউন্সিলের সভাপতি হিসেবে ‘একতরফা’ ভাবে ওই আর্জি পাঠিয়েছেন শীর্ষ আদালতে। তার আগে বা পরেও কাউন্সিলের কোনও সদস্যের সঙ্গে আলোচনা করেননি বা বিষয়টি জানাননি। মঙ্গলবার এই সংগঠনগুলি এবং কাউন্সিলের যৌথ বৈঠক হবে কাশ্মীর পরিস্থিতি আর পিসিআই সভাপতি সি কে প্রসাদের ওই পদক্ষেপ নিয়ে।

মামলাটির পক্ষ হতে চাওয়ার আর্জিতে সংবাদমাধ্যমের উপরে সাময়িক ও আংশিক নিষেধাজ্ঞার পক্ষে সওয়াল করেছেন প্রাক্তন বিচারপতি প্রসাদ। তাঁর বক্তব্য, সংবাদমাধ্যমের বৃহত্তর স্বার্থেই তিনি ওই পদক্ষেপ করেছেন। পিসিআই-এর সদস্য সি কে নায়ক সোমবার বলেন, ‘‘জরুরি ভিত্তিতে কিছু করতে হলে সভাপতি তা পরেও জানাতে পারেন। কিন্তু সিদ্ধান্তটি নেওয়া হয়েছিল ১৫ দিন আগে। ২২ অগস্টের বৈঠকেই কাউন্সিল সদস্যদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলতে পারতেন তিনি। আমাদের আপত্তি এখানেই।’’ ২২ অগস্টের বৈঠকে ঠিক হয়েছে, পিসিআই জম্মু-কাশ্মীরের পরিস্থিতি সরেজমিন দেখতে একটি সত্যসন্ধানী দল পাঠাবে। তাদের রিপোর্ট পাওয়ার পরেই পুরো বিষয়টি নিয়ে কাউন্সিলের বৈঠকে আলোচনা হবে বলে জানিয়েছেন সভাপতি।

Advertisement

আরও পড়ুন

Advertisement