Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Chhattisgarh

ছত্তীসগঢ়ে বড় অভিযান! স্বরাষ্ট্রমন্ত্রীর মাওবাদী নির্মূল করার বার্তার কয়েক দিন পরই

সেনা সূত্রে খবর, সিআরপিএফের কোবরা ইউনিট একটি হেলিকপ্টার থেকে ছত্তীসগঢ়, তেলঙ্গানা এবং ওড়িশা সীমানার সংযোগস্থলের একটি শিবিরে নামার সময় মাওবাদীরা তাঁদের উপর গুলি চালান।

বুধবার হেলিকপ্টার, ড্রোন, অস্ত্র নিয়ে হিদমার দলের বিরুদ্ধে এই অভিযান শুরু করেছে যৌথবাহিনী।

বুধবার হেলিকপ্টার, ড্রোন, অস্ত্র নিয়ে হিদমার দলের বিরুদ্ধে এই অভিযান শুরু করেছে যৌথবাহিনী। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
রায়পুর শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৫:১১
Share: Save:

কয়েক দিন আগেই দেশ থেকে মাওবাদীদের সমূলে উৎখাত করার বার্তা দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার এক দিন পর অর্থাৎ, বুধবার থেকেই ছত্তীসগঢ়ে মাওবাদী বিরোধী বড় অভিযান শুরু করেছে যৌথবাহিনী। আর ভারতীয় জওয়ানদের সেই অভিযানেই শীর্ষ মাওবাদী নেতা মাদভি হিদমা আহত হয়েছেন বলে মনে করা হচ্ছে। যদিও সেনা সূত্রে এখনও কোনও রকম মন্তব্য করা হয়নি। সূত্রের খবর, অভিযানে কয়েক জন জওয়ানও আহত হয়েছেন। তবে তাঁদের অবস্থা সঙ্কটজনক নয়।

সিআরপিএফের কোবরা ইউনিট, ছত্তীসগঢ় পুলিশ এবং তেলঙ্গানা পুলিশের গ্রেহাউন্ড স্পেশাল ফোর্সের যৌথবাহিনীর তরফে এই অভিযান চালানো হচ্ছে। বুধবার হেলিকপ্টার, ড্রোন, অস্ত্র নিয়ে হিদমার দলের বিরুদ্ধে এই অভিযান শুরু করেছে যৌথবাহিনী। এই অভিযানকে মাওবাদী বিরোধী অন্যতম বড় অভিযান বলে মনে করা হচ্ছে।

সেনা সূত্রে খবর, সিআরপিএফের কোবরা ইউনিট একটি হেলিকপ্টার থেকে ছত্তীসগঢ়, তেলঙ্গানা এবং ওড়িশা সীমান্তের সংযোগস্থলের একটি শিবিরে নামার সময় মাওবাদীরা তাঁদের উপর গুলি চালান। এর পরই দু’পক্ষের মধ্যে গুলির লড়াই শুরু হয়।

সিআরপিএফের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, ‘‘সিআরপিএফের কোবরা ব্যাটেলিয়নের একটি ইউনিটকে হেলিকপ্টারে করে সেনাশিবিরে পাঠানো হচ্ছিল। দলটি যখন হেলিকপ্টার থেকে নামছিল, তখন কোবরা কমান্ডো এবং মাওবাদীদের মধ্যে একটি এনকাউন্টার শুরু হয়।’’

প্রসঙ্গত, ছত্তীসগঢ়ে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছিলেন, ২০২৪ সালের সাধারণ নির্বাচনের আগে মাওবাদীদের সমূলে উৎপাটিত করা হবে। আর তার কয়েক দিন পরই শুরু হওয়া মাওবাদী বিরোধী এই অভিযানকে বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chhattisgarh Maoist Attack Maoist Leader
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE