Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Opposition Unity

মমতার কথায় সিলমোহর! পটনাতেই হতে পারে বিরোধী বৈঠক, সময় জানালেন নীতীশ

শনিবার নীতীশ বলেন, “আমরা নিশ্চয়ই একসঙ্গে বৈঠকে বসব এবং বিজেপির বিরুদ্ধে কী ভাবে বিরোধী দলগুলিকে এক মঞ্চে নিয়ে আসা যায়, তা নিয়ে আলোচনা করব।”

Bihar CM Nitish Kumar said he will be happy to organize opposition leaders meet in Patna

পটনাতেই হতে পারে বিরোধী বৈঠক, সময় জানালেন নীতীশ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ২০:৪০
Share: Save:

নবান্নে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে পাশে বসিয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে সে রাজ্যের রাজধানী পটনায় বিরোধীদের নিয়ে একটি বৈঠক ডাকার অনুরোধ জানিয়েছিলেন। মমতার অনুরোধে পটনাতেই সেই বৈঠকের অনুষ্ঠিত হতে পারে বলে শনিবার জানালেন নীতীশ। কোন সময়ে সেই বৈঠক হতে পারে, তা-ও জানিয়েছেন প্রবীণ জেডি(ইউ) নেতা।

শনিবার নীতীশ বলেন, “আমরা নিশ্চয়ই একসঙ্গে বৈঠকে বসব এবং বিজেপির বিরুদ্ধে কী ভাবে বিরোধী দলগুলিকে এক মঞ্চে নিয়ে আসা যায়, তা নিয়ে আলোচনা করব।” একই সঙ্গে তিনি বলেন, “পটনায় বৈঠক আয়োজন করতে পারলে আমাদের খুবই ভাল লাগবে।” কবে এই বৈঠক হতে পারে, তা-ও জানিয়েছেন নীতীশ।

বৈঠকের দিনক্ষণ সম্পর্কে নীতীশ বলেন, “এখন কর্নাটক নির্বাচনের জন্য কিছু নেতা ব্যস্ত রয়েছেন। সে রাজ্যে ভোট মিটে গেলেই আমরা বৈঠকের স্থান এবং সময় চূড়ান্ত করে ফেলব।” তিনি এ-ও বলেন যে, “সব বিরোধী নেতারাই যদি চান পটনায় এই বৈঠক করতে, তবে পটনাতেই সেই বৈঠক হবে। যথা সময়ে সব কিছু জানিয়ে দেওয়া হবে।”

নবান্নে বিরোধী জোট নিয়ে বৈঠকের শেষে নীতীশের উপস্থিতিতেই মমতা তাঁকে বলেছিলেন, “আমি নীতীশজিকে একটা অনুরোধ করতে চাই। জয়প্রকাশজি (নারায়ণ) বিহারে প্রথম আন্দোলন শুরু করেছিলেন। বিহারে একটা বৈঠক আয়োজন করা গেলে ভাল হত।” মমতার সঙ্গে বৈঠকের পরেই বিহারের উপমুখ্যমন্ত্রী তথা লালু-পুত্র তেজস্বী যাদবকে নিয়ে লখনউতে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ সিংহ যাদবের সঙ্গে সাক্ষাৎ করেন নীতীশ। গত কয়েক দিন ধরেই বিরোধী জোটের সলতে পাকানোর কাজে সক্রিয় ভূমিকায় দেখা যাচ্ছে নীতীশকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE