Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Nitish in Mumbai

বিরোধী জোটের বার্তা নিয়ে হেমন্তের কাছে নীতীশ! বৃহস্পতিবার বৈঠক শরদ, উদ্ধবের সঙ্গে

প্রসঙ্গত, গত ২৪ এপ্রিল তেজস্বীকে সঙ্গে নিয়ে নীতীশ এসেছিলেন কলকাতায়। নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিরোধীদের একজোট করা নিয়ে আলোচনাও হয়েছিল।

নীতীশ কুমার, শরদ পওয়ার এবং উদ্ধব ঠাকরে।

নীতীশ কুমার, শরদ পওয়ার এবং উদ্ধব ঠাকরে। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১১ মে ২০২৩ ০০:৪০
Share: Save:

লোকসভা ভোটে বিজেপি বিরোধী জোট গড়তে রাজ্যে রাজ্যে ঘুরছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার তথা জেডিইউ নেতা নীতীশ কুমার। এ বার তাঁর গন্তব্য মুম্বই। বৃহস্পতিবার মহারাষ্ট্রের রাজধানীতে গিয়ে এনসিপি প্রধান শরদ পওয়ার এবং শিবসেনা (বালাসাহেব ঠাকরে) নেতা উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠক করবেন তিনি।

জেডিইউ সূত্রের খবর, বৃহস্পতিবার দুপুর ১২টায় মুম্বই পৌঁছনোর কথা নীতীশের। দুপুর ১টায় উদ্ধবের বাসভবন মাতোশ্রীতে যাবেন তিনি। এর পর ২টো নাগাদ যেতে পারেন শরদের বাংলো সিলভার ওকে। ‘রাজনৈতিক উদ্দেশ্যেই’ তাঁর এই সফর বলে দলের তরফে জানানো হয়েছে। বুধবার ঝাড়খণ্ডের রাজধানী রাঁচীতে গিয়ে সে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম) নেতা হেমন্ত সোরেনের সঙ্গে নীতীশ এবং আরজেডি প্রধান লালুপ্রসাদের ছেলে তথা বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব বৈঠক করেন।

হেমন্ত সোরেনের সঙ্গে নীতীশ কুমার।

হেমন্ত সোরেনের সঙ্গে নীতীশ কুমার। ছবি পিটিআই।

প্রসঙ্গত, গত ২৪ এপ্রিল তেজস্বীকে সঙ্গে নিয়ে নীতীশ এসেছিলেন কলকাতায়। নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিরোধীদের একজোট করা নিয়ে আলোচনাও হয়েছিল। সে দিনই উত্তরপ্রদেশের লখনউতে গিয়ে সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে বৈঠক করেছিলেন নীতীশরা। এর পর গত মঙ্গলবার ওড়িশার মুখ্যমন্ত্রী তথা বিজেডি প্রধান নবীন পট্টনায়কের সঙ্গে দেখা করেন জেডিইউ প্রধান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE