Advertisement
২৭ নভেম্বর ২০২২
Tejaswi yadav

লক্ষ্য আধ কোটি বিহারি ভোট, ঠাকরের ডাকে সাড়া, পুরভোটের প্রচারে মুম্বই যাবেন তেজস্বী

বুধবারই বিহারে পৌঁছেছেন উদ্ধবপুত্র আদিত্য। রাজধানী পটনায় তাঁর সঙ্গে বিহারের উপ মুখ্যমন্ত্রী তথা বর্তমানে আরজেডির প্রধান নেতা তেজস্বীর সঙ্গে তাঁর সমীকরণ নজর টেনেছে।

পটনায় তেজস্বী যাদব ও আদিত্য ঠাকরে।

পটনায় তেজস্বী যাদব ও আদিত্য ঠাকরে। ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৬:৫৭
Share: Save:

মহারাষ্ট্রের রাজধানী মুম্বইয়ে প্রচার করতে যাবেন বিহারের উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। শিবসেনার উদ্ধব শিবিরের হয়ে তিনি আসরে নামবেন। আসন্ন বৃহন্মুম্বই পুরসভা (বিএমসি) ভোটে কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে চলেছে উদ্ধব শিবির। মুম্বইয়ে বসবাসকারী বিপুল বিহারের বাসিন্দাদের ভোট এ ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে। সেই ভোট ঝুলিতে পুরতেই তেজস্বীকে মাঠে নামানোর পরিকল্পনা শিবসেনার উদ্ধবপন্থীদের।

Advertisement

মুম্বই পুর এলাকায় বাস করেন কমপক্ষে ৫০ লক্ষ বিহারি। এক সময় শিবসেনা প্রতিষ্ঠান বালাসাহেব ঠাকরের শিবসেনা তাঁদের উপরই খড়্গহস্ত হয়েছিল বলে দাবি করা হয়। ঘটনার ফেরে আজ উদ্ধব শিবিরের ত্রাতা হয়ে উঠছে সেই বিহারিরাই। বুধবারই বিহারে পৌঁছেছেন উদ্ধব-পুত্র আদিত্য। রাজধানী পটনায় তাঁর সঙ্গে বিহারের উপ মুখ্যমন্ত্রী তথা বর্তমানে আরজেডির প্রধান নেতা তেজস্বীর সঙ্গে তাঁর সমীকরণ নজর টেনেছে। দুই তরুণ নেতার যুগলবন্দিও আলোচনার বিষয় হয়ে উঠেছে। এই প্রেক্ষিতে জানা যাচ্ছে, তেজস্বীকে মুম্বইয়ের পুরভোটের প্রচারে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন আদিত্য। সূত্রের খবর, পত্রপাঠ সেই আমন্ত্রণ রক্ষার প্রতিশ্রুতিও দিয়েছেন লালু-পুত্র।

শিবসেনা বিধায়করা বেঁকে বসায় মহারাষ্ট্রে পতন হয়েছে মহাবিকাশ আঘাডী সরকারের। বিক্ষুব্ধ গোষ্ঠীর নেতা একনাথ শিন্ডে হয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। উদ্ধব শিবির এখন বিরোধী আসনে। এই প্রেক্ষিতে বিএমসি ভোট দুই শিবিরের কাছেই সম্মানের লড়াই। সাম্প্রতিক রাজনীতির গতিপ্রকৃতি বলছে, ক্ষমতাসীনের পক্ষে পুরভোটে লড়াই করা তুলনামূলক ভাবে সহজ হয়। তাই উদ্ধবশিবিরের কাছে লড়াই আরও কঠিন। এই অবস্থায় মুম্বইয়ের বাসিন্দা আধ কোটি বিহারির ভোটকে পাখির চোখ করেছেন উদ্ধব ঠাকরে। সেই ভোট যাতে ঠাকরে শিবিরের ঝুলিতেই ঢোকে, তা নিশ্চিত করতে তাই প্রচারে লালু-পুত্রকে নামানোর পরিকল্পনা বলে মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.