Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Patna Gunshot: বাচ্চাদের তাড়াতে শূন্যে গুলি! হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে আহত শিশু-সহ ছয়, বিজেপি মন্ত্রীর ছেলেকে বেধড়ক পিটুনি বিহারে

পশ্চিম চম্পারণ জেলার পুলিশ সুপার উপেন্দ্র বর্মা জানিয়েছেন, গ্রামবাসীদের পাশাপাশি আহত হয়েছেন মন্ত্রীর ছেলেও।

সংবাদ সংস্থা
পটনা ২৪ জানুয়ারি ২০২২ ০১:৩৬
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

গ্রামের বাচ্চাদের নিজেদের বাগান থেকে তাড়াতে শূন্যে গুলি চালানোর অভিযোগ উঠল বিহারের পর্যটনমন্ত্রীর ছেলের বিরুদ্ধে। মন্ত্রীর ছেলের গুলিচালনার ফলেই হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে এক শিশু-সহ ছ’জন আহত হয়েছেন বলেও অভিযোগ। বিহারের পশ্চিম চম্পারণ জেলায় এই অভিযোগে রবিবার ওই মন্ত্রীর ছেলেকে ধরে বেধড়ক মারধর করেন গ্রামবাসীরা। চলে মন্ত্রীর গাড়ি ভাঙচুরও। যদিও গুলিচালনার কথা অস্বীকার করেছেন বিহারের ওই বিজেপি মন্ত্রী। এ ঘটনায় সরব হয়েছেন বিরোধী দলনেতারা। তাঁদের অভিযোগ, বিহারের আইনপ্রণেতারাই আইনভঙ্গ করছেন।

গোটা ঘটনাটি নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে, ক্যামেরার সামনেই মন্ত্রীর ছেলেকে ধরে পেটাচ্ছেন অনেকে।

ঘটনার সূত্রপাত, হরদিয়া গ্রামে বিহারের পর্যটনমন্ত্রী নারায়ণ প্রসাদের খামারবাড়িতে। অভিযোগ, ওই গ্রামের বাচ্চারা খামারবাড়ির বাগানে ক্রিকেট খেলছে বলে খবর পেয়ে বন্দুক, পিস্তল-সহ লোকজন নিয়ে সেখানে পৌঁছন তাঁর ছেলে বাবলু কুমার। এর পর বাচ্চাদের ভয় দেখিয়ে সেখান থেকে তাড়তে পিস্তল থেকে শূন্যে গুলি চালান। গুলিচালনায় বাচ্চাদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। তাতে পদপিষ্ট হয়ে আহত হন এক শিশু-সহ কয়েক জন গ্রামবাসী। ঘটনার সময় বেশ কয়েক জনকে পেটান বলেও বাবলুর বিরুদ্ধে অভিযোগ গ্রামবাসীদের। খবর পেয়ে ছুটে আসেন স্থানীয়েরা। অভিযোগ, এর পর বাবলুর আগ্নেয়াস্ত্র কেড়ে নিয়ে তাঁকে মারধর করেন তাঁরা। মন্ত্রীর নাম লেখা নম্বরপ্লেট খুলে নিয়ে তাঁর গাড়িও ভাঙচুর করা হয়।

Advertisement

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে গ্রামবাসীদের হাত থেকে বাবলুকে উদ্ধার করেন মফুস্সিল থানার পুলিশকর্মীরা। পশ্চিম চম্পারণ জেলার পুলিশ সুপার উপেন্দ্র বর্মা জানিয়েছেন, গ্রামবাসীদের পাশাপাশি আহত হয়েছেন মন্ত্রীর ছেলেও। তাঁর আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করানো ছাড়া ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে পুলিশ।

এই ঘটনায় গুলিচালনার অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন মন্ত্রী নারায়ণ প্রসাদ। তাঁর দাবি, “গ্রামবাসীরা পরিবারের লোকজনদের মারধর করায় বন্দুক-পিস্তল নিয়ে সেখানে গিয়েছিল আমার ছেলে। সে বন্দুক-পিস্তলের লাইসেন্সও রয়েছে। আমার ছেলের উপর পাথর দিয়ে হামলা করা হয়েছে। আমার গাড়িতেও ভাঙচুর চালিয়েছে গ্রামবাসীরা। গুলিচালনার অভিযোগ ভিত্তিহীন। আমাকে বদনাম করার জন্য রাজনৈতিক যড়যন্ত্র করা হয়েছে।”

এই ঘটনায় নীতীশ কুমার সরকারের বিরুদ্ধে তোপ দেগেছে বিরোধীরা। রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি)-এর নেতা শক্তি সিংহ যাদবের দাবি, “বিহারে আইন-শৃঙ্খলা বলে কিছু নেই। এখানে আইন-শঙ্খলা বলবৎ কে করবে? আইনপ্রণেতারাই তো নিয়মভঙ্গ করছেন! বাগানে ক্রিকেট খেলার জন্য বাচ্চাদের উপর মন্ত্রীর ছেলের হামলা করার অধিকার আছে কি?”



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement