Advertisement
১৮ এপ্রিল ২০২৪
patna

RSS: পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার সঙ্গে আরএসএসের তুলনা! বিতর্কে জড়ালেন পটনার পুলিশ আধিকারিক

পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার কাজের ধরন আরএসএসের মতোই। এমন মন্তব্য করে বিতর্কে জড়ালেন পটনার এক এসএসপি। সরব বিজেপি নেতৃত্বও।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১০:৩১
Share: Save:

চরমপন্থী ইসলামিক সংগঠন ‘পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়া’র (পিএফআই) সঙ্গে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘকে (আরএসএস) এক সূত্রে বেঁধে বিতর্কে জড়ালেন পটনার সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) মানবজিৎ সিংহ ঢিলোঁ।

তিন পিএফআই সদস্যের গ্রেফতারির প্রসঙ্গে এসএসপি বলেছেন, ‘‘ওদের (পিএফআই) কাজের ধরন আরএসএসের মতো। লাঠির প্রশিক্ষণ দেওয়া হয়...। ওরা এটাকে শরীরচর্চা বলে থাকে। কিন্তু আসলে মগজধোলাই করা হয়। শারীরশিক্ষায় তালিম দেওয়ার ভান করে তরুণদের প্রশিক্ষণ দেওয়া হয়। শারীরশিক্ষার নাম করে তরোয়াল ধরা, মার্শাল আর্টের প্রশিক্ষণ চলে। এর প্রমাণ রয়েছে।’’

এসএসপির এ হেন মন্তব্যের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি। বিহার বিজেপির মুখপাত্র নিখিল আনন্দ বলেছেন, ‘‘পিএফআই-এর সঙ্গে আরএসএসের তুলনা যে ভাবে টেনেছেন পটনার এসএসপি, তা নিন্দনীয়। ওঁর ক্ষমা চাওয়া উচিত। পদত্যাগ করুন।’’ অতিরিক্ত ডিরেক্টর জেনারেল (সদর) জেএস গাঙ্গওয়ার জানিয়েছেন, এসএসপির বক্তব্য খতিয়ে দেখা হচ্ছে। প্রয়োজনে ব্যবস্থা নেওয়া হবে।

এই ঘটনায় মন্তব্য করতে চায়নি জেডিইউ। তবে প্রধান বিরোধী দল আরজেডি এসএসপির বক্তব্যকে সমর্থন করেছে।

উল্লেখ্য, একটি জঙ্গি মডিউলের সঙ্গে যোগসাজশের অভিযোগে তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের সঙ্গে পিএফআই-এর যোগ রয়েছে বলে দাবি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

patna RSS PFI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE