Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Bihar

Bihar Political Crisis: বুধের দুপুরে শপথ মুখ্যমন্ত্রী নীতীশ এবং উপমুখ্যমন্ত্রী তেজস্বীর, দাবি করল আরজেডি

মঙ্গলের সন্ধ্যায় রাজভবনে গিয়ে নীতীশ-তেজস্বী ১৬৪ জন বিধায়কের সই করা সমর্থনপত্র রাজ্যপালের কাছে জমা দিয়েছেন বলে আরজেডি সূত্রের খবর।

নীতীশ এবং তেজস্বী।

নীতীশ এবং তেজস্বী। গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ২১:০৩
Share: Save:

নীতীশ কুমার এবং তেজস্বী যাদবের দাবি মেনে তাঁদের বিহারে নয়া সরকার গড়ার সুযোগ দিয়েছেন রাজ্যপাল ফাগু চৌহান। বুধবার দুপুর ২টোয় রাজ্যের নয়া মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রী শপথ নেবেন। মহাগঠবন্ধনের বৃহত্তম দল আরজেডির তরফে মঙ্গলবার বিকেলে টুইট করে এ কথা জানানো হয়েছে।

টুইটারে লেখা হয়েছে, ‘আগামিকাল রাজভবনে দুপুর ২টোয় মাননীয় মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠিত হবে।’ জেডি(ইউ) প্রধান নীতীশ মুখ্যমন্ত্রীপদে এবং আরজেডি নেতা তেজস্বী উপমুখ্যমন্ত্রীপদে শপথ নেবেন বলে আরজেডি সূত্রের দাবি। অন্য মন্ত্রীরা কয়েক দিন পরে শপথ নিতে পারেন বলে লালুপ্রসাদের দলের তরফে ইঙ্গিত মিলেছে।

২৪৩ আসনের বিহার বিধানসভায় একটি আসন বর্তমানে খালি রয়েছে। গরিষ্ঠতা প্রমাণের জন্য প্রয়োজন ১২২ জন বিধায়কের সমর্থন। মঙ্গলের সন্ধ্যায় রাজভবনে গিয়ে নীতীশ-তেজস্বী ১৬৪ জন বিধায়কের সই করা সমর্থনপত্র জমা দিয়েছেন বলে আরজেডি সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE