Advertisement
০৭ মে ২০২৪
Same Sex Marriage

পালিয়ে বিয়ে করলেন বিহারের দুই তরুণী, পরিবারকে দিলেন কঠিন শর্ত

বিহারের লক্ষ্মীপুরের বাসিন্দা নিশা কুমারী এবং কোমল কুমারী গত দেড় বছর ধরে প্রেমের সম্পর্কে আছেন। সম্প্রতি বিয়ে করার সিদ্ধান্ত নেন। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় তাঁদের পরিবার।

Bihar women eloped and got married to each other

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পটনা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৪:৫৫
Share: Save:

বিহারের তরুণী যুগল বাড়ি থেকে পালিয়ে বিয়ে করলেন। সেই বিয়ে মেনে নেওয়ার জন্য কঠিন শর্ত দিলেন পরিবারকে। দুই তরুণীর এই প্রেমের সম্পর্ক শিরোনামে তুলে এনেছে বিহারের লক্ষ্মীপুরকে।

লক্ষ্মীপুরের বাসিন্দা নিশা কুমারী এবং কোমল কুমারী। গত দেড় বছর ধরে তাঁরা প্রেমের সম্পর্কে ছিলেন। দু’জনের কারও পরিবারই সেই সম্পর্ক মেনে নেয়নি। ২৪ অক্টোবর তাঁরা বাড়ি থেকে পালিয়ে যান। জামুই পাঁচ মন্দিরে গিয়ে বিয়ে সারেন।

এর আগেও নিশা এবং কোমল বাড়ি থেকে পালিয়েছিলেন। পটনা চলে গিয়েছিলেন তাঁরা। নিশার পরিবার সে সময় থানায় অপহরণের অভিযোগ দায়ের করে। অভিযোগের কথা শুনে আবার বাড়ি ফিরে এসেছিলেন যুগল। তাঁদের পুলিশ আটক করে। যা নিয়ে বিস্তর জলঘোলা হয়েছিল।

তার পরে পালিয়ে বিয়ের সিদ্ধান্ত নেন দুই তরুণী। তাঁরা জানিয়েছেন, তাঁদের সম্পর্ক মেনে নিয়ে একসঙ্গে থাকার অনুমতি না দেওয়া হলে তাঁরা বাঁচবেন না। সে ক্ষেত্রে পরিবারের সদস্যদেরই তাঁদের চলন্ত ট্রেনের সামনে ফেলে দেওয়ার আর্জি জানিয়েছেন নিশা এবং কোমল।

উল্লেখ্য, ভারতীয় আইনে সমকামী সম্পর্ককে স্বীকৃতি দেওয়া হলেও সমকামী বিয়েকে এখনও আইনি স্বীকৃতি দেওয়া হয়নি। কিছু দিন আগে সুপ্রিম কোর্টের বিচারপতিদের পাঁচ সদস্যের বেঞ্চ সমকামী বিয়েকে স্বীকৃতি দিতে পারেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Same Sex Marriage Bihar Wedding
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE