Advertisement
০১ মে ২০২৪
Nitish Kumar

প্রাতর্ভ্রমণের সময় মুখ্যমন্ত্রী নীতীশের নিরাপত্তা বলয় ভেঙে ঢুকে পড়ল বাইক, গ্রেফতার দুই যুবক

মুখ্যমন্ত্রী প্রতি দিন নিজের বাসভবন থেকে হেঁটে সার্কুলার রোডের সার্কুলার হাউজ়িং পর্যন্ত যান। ওই সময় পুরো রাস্তাই নিরাপত্তায় মুড়ে ফেলা হয়।

nitish kumar

নীতিশ কুমার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পটনা শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১২:০৯
Share: Save:

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নিরাপত্তায় বড়সড় গলদ ধরা পড়ল। প্রতি দিনের মতো বৃহস্পতিবার প্রাতর্ভ্রমণে বেরিয়ে ছিলেন নীতীশ। সেই সময় তাঁর নিরাপত্তার বলয় ভেঙে ঢুকে পড়লেন দুই বাইক আরোহী। রাস্তা থেকে লাফিয়ে ফুটপাথে উঠে পড়তে হয় মুখ্যমন্ত্রীকে। যদিও সঙ্গে সঙ্গে দু’জনকেই গ্রেফতার করেছে পুলিশ।

মুখ্যমন্ত্রী প্রতি দিন নিজের বাসভবন থেকে হেঁটে সার্কুলার রোডের সার্কুলার হাউজ়িং পর্যন্ত যান। ওই সময় পুরো রাস্তাই নিরাপত্তায় মুড়ে ফেলা হয়। বৃহস্পতিবারও নির্দিষ্ট সময়ে বেরিয়েছিলেন নীতীশ। নিরাপত্তাও আঁটসাঁট ছিল। বাসভবন থেকে কিছুটা দূর যেতেই দুই বাইক আরোহী আচমকাই সেই রাস্তায় ঢুকে পড়েন।

নিরাপত্তা থাকা সত্ত্বেও কী ভাবে ওই বাইক আরোহীরা ঢুকে পড়লেন, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। এই ঘটনার পর পরই স্পেশাল সিকিউরিটি গ্রুপ (এসএসজি)-এর কম্যান্ডান্ট এবং পটনা পুলিশের এসএসপিকে মুখ্যমন্ত্রীর বাসভবনে ডেকে পাঠানো হয়।

এক পুলিশ আধিকারিক বলেন, “বেপরোয়া ভাবে বাইক চালাচ্ছিলেন দুই যুবক। আচমকাই সমনে চলে আসায় বাইকের ধাক্কা থেকে নিজেকে বাঁচাতে মুখ্যমন্ত্রী রাস্তা থেকে ফুটপাথে লাফ মারেন।” সার্কুলার রোডে বহু রাজনৈতিক নেতা-মন্ত্রীর বাস। এমন একটি ভিভিআইপি এলাকায় সব সময়ই নিরাপত্তা আঁটসাঁট থাকে। তা ছাড়া ওই রাস্তা ধরেই মুখ্যমন্ত্রী প্রতি দিন প্রাতর্ভ্রমণে বেরোন। তার পরেও কী ভাবে নিরাপত্তায় ফাঁক থাকল, তা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে। ধৃত দুই যুবককে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE