Advertisement
২০ এপ্রিল ২০২৪
Prime Minister

Narendra Modi: যোগীর পর মোদী, দেশের সাফল্য দেখাতে লস অ্যাঞ্জেলসের ছবি ব্যবহারের অভিযোগ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিন উপলক্ষে একটি ভিডিয়ো প্রকাশ করেছে বিজেপি। সেখানেই আমেরিকার শহরের ছবি ব্যবহারের অভিযোগ উঠেছে।

গ্রাফিক—শৌভিক দেবনাথ।

গ্রাফিক—শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২১ ০৯:০৯
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিন উপলক্ষে একটি ভিডিয়ো প্রকাশ করেছে বিজেপি। টুইটারে আপলোড করা সেই ভিডিয়োয় মোদী আমলে সমাজের বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের কথা তুলে ধরা হয়েছে। দেশের সমৃদ্ধশালী শহরের ছবিও দেখানো হয়েছে ভিডিয়োর শেষের দিকে। আর সেখানেই আমেরিকার লস অ্যাঞ্জেলসের ছবি ব্যবহারের অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই অনেকে তা চিহ্নিতও করেছেন।

দিন কয়েক আগেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন বিজেপি সরকারের সাফল্য দেখাতে একটি সর্বভারতীয় ইংরেজি সংবাদপত্রের পাতা জুড়ে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। কিন্তু তাতে যে উড়ালপুলের ছবি দেখানো হয়েছিল, তা ছিল কলকাতার মা উড়ালপুলের। বিষয়টি নিয়ে রাজনৈতিক চাপানউতর উঠেছিল চরমে। এই ঘটনার কয়েক দিন পরই ফের ভুল ছবি ব্যবহারের অভিযোগ উঠল বিজেপি-র বিরুদ্ধে।

বিজেপি-র টুইটার হ্যান্ডলে প্রকাশিত ভিডিয়োয় তুলে ধরা হয়েছে মোদীর সাফল্য। সেখানে মোদীকে ‘স্বপ্নদ্রষ্টা’, ‘সংস্কারক’ বলে অভিহিত করা হয়েছে। দেশের শিক্ষা এবং স্বাস্থ্য ব্যবস্থায় তিনি বিপুল পরিবর্তন এনেছেন বলে দাবি করা হয়েছে। ভারতের অর্থনীতিকে তিনি চাঙ্গা করেছেন, এমন দাবিও করা হয়েছে। কিন্তু ভিডিয়োর ২ মিনিট ২২ সেকেন্ডের পর আবির্ভাব হওয়া একটি ছবিতেই তাল কেটেছে। ওই ছবিটি লস অ্যাঞ্জেলসের বলে দাবি করে বলা হয়েছে ছবিটি আমেরিকার ফোটো এজেন্সি অ্যালার্মির। বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি বিজেপি-র তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prime Minister Narendra Modi Los Angeles BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE