Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

BJP: পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের দায়িত্ব বণ্টন বিজেপি-র, উত্তরাখণ্ডে সাংসদ লকেট

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৮ সেপ্টেম্বর ২০২১ ১৭:০৪
লকেট চট্টোপাধ্যায়, ধর্মেন্দ্র প্রধান এবং অনুরাগ ঠাকুর।

লকেট চট্টোপাধ্যায়, ধর্মেন্দ্র প্রধান এবং অনুরাগ ঠাকুর।
ফাইল চিত্র।

উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের দায়িত্ব বণ্টনের কাজ শুরু করে দিল বিজেপি। বুধবার দলের তরফে ঘোষিত তালিকা জানাচ্ছে, উত্তরপ্রদেশে দায়িত্বপ্রাপ্ত নেতাদের তালিকায় রয়েছেন পাঁচ কেন্দ্রীয় মন্ত্রী। হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় রয়েছেন উত্তরাখণ্ডের বিধানসভা ভোটের দায়িত্বপ্রাপ্ত টিমে।

উত্তরপ্রদেশ বিধানসভা ভোটে সামগ্রিক ভাবে বিজেপি-র দায়িত্বে থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তাঁর সহযোগী হিসেবে থাকবেন, অনুরাগ ঠাকুর, অর্জুন মেঘওয়াল, অন্নপূর্ণা দেবী, শোভা করন্ডলাজের মতো কেন্দ্রীয় মন্ত্রীরা। এ ছাড়া হরিয়ানার নেতা ক্যাপ্টেন অভিমন্যু, ছত্তীসগঢ়ের সরোজ পান্ডেরা রয়েছেন উত্তরপ্রদেশ ভোটের সামগ্রিক দায়িত্বপ্রাপ্ত টিমে।

আগামী বছরের গোড়ায় উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, গোয়া এবং মণিপুরে বিধানসভা ভোট হওয়ার কথা। দেশের বৃহত্তম রাজ্য (জনসংখ্যার নিরিখে) উত্তরপ্রদেশকে ছ’টি অঞ্চলে ভাগ করে নির্বাচনী দায়িত্ব বণ্টন করেছেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। এর মধ্যে পশ্চিম উত্তরপ্রদেশের দায়িত্ব পেয়েছেন হরিয়ানার সাংসদ সঞ্জয় ভাটিয়া। কৃষকআন্দোলনের জেরা এই এলাকায় বিজেপি-র ফল খারাপ হতে পারে বলে পূর্ভাবাস।

অরবিন্দি মেনন (গোরক্ষপুর), সঞ্জীব চৌরাসিয়া (ব্রজভূমি), ওয়াই সত্য কুমার (অওয়ধ), সুধীর গুপ্ত (কানপুর) এবং সুনীল ওঝা (কাশী) রয়েছেন উত্তরপ্রদেশের বাকি পাঁচটি অঞ্চলের দায়িত্বে।

Advertisement

উত্তরাখণ্ড ভোটের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ সিংহ পটেলের নেতৃত্বাধীন টিমে রয়েছে লকেট এবং দলের মুখপাত্র আরপি সিংহ। পঞ্জাবের বিধানসভা ভোটের দায়িত্ব দেওয়া হয়েছে কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিংহ শেখাওয়াতকে, কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিংহ পুরী, সাংসদ মীনাক্ষী লেখি এবং বিনোদ চাওড়া।

মণিপুরের দায়িত্ব পেয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব। ২০১৮-য় ত্রিপুরায় বিজেপি-র জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক এবং অসমের মন্ত্রী অশোক সিঙ্ঘল রয়েছেন তাঁর টিমে। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীসকে দেওয়া হয়েছে গোয়া বিধানসভা ভোটের দায়িত্ব। দুই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, জি কিসান রেড্ডি এবং দর্শনা জরদোস থাকবেন দেবেন্দ্রর সহকারীর ভূমিকায়।

আরও পড়ুন

Advertisement