Advertisement
০৬ ডিসেম্বর ২০২২
Bhabanipur Bypoll

Bhabanipur Bypoll: ভবানীপুর উপনির্বাচনে মমতার বিরুদ্ধে সিপিএমের প্রার্থী আইনজীবী শ্রীজীব বিশ্বাস

সিপিএম সূত্রের খবর, পেশায় আইনজীবী শ্রীজীব ছাত্রাবস্থা থেকেই বাম রাজনীতির সঙ্গে যুক্ত। তিনি ভবানীপুর বিধানসভা কেন্দ্রেরই বাসিন্দা।

ভবানীপুরের সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস।

ভবানীপুরের সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ১৬:২৯
Share: Save:

ভবানীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বামেদের প্রার্থী হচ্ছেন শ্রীজীব বিশ্বাস। বুধবার সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকে তাঁর নাম চূড়ান্ত হয়। এর পর দলের তরফে শ্রীজীবের নাম ঘোষণা করা হয়েছে।

৩১ বছরের শ্রীজীব পেশায় আইনজীবী। ছাত্রাবস্থা থেকেই বাম রাজনীতির সঙ্গে যুক্ত। তিনি ভবানীপুর বিধানসভা কেন্দ্রেরই বাসিন্দা। সিপিএমের একটি সূত্র জানাচ্ছে, শ্রীজীবের পাশাপাশি ভবানীপুর উপনির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে দলের যুবনেতা কলতান দাশগুপ্ত এবং রাজেন্দ্র প্রসাদের নাম নিয়েও আলোচনা হয় সম্পাদকমণ্ডীলর বৈঠকে। শেষ পর্যন্ত সিপিএম প্রার্থী হিসেবে শ্রীজীবের নাম চূড়ান্ত হয়।

Advertisement

চার মাসে আগে নীলবাড়ির লড়াইয়ে জোটের প্রার্থী হিসেবে ভবানীপুরে লড়েছিল কংগ্রেস। উপনির্বাচনেও ওই কেন্দ্রটি কংগ্রেসকে ছাড়ার কথা জানিয়েছিল বামেরা।

সোমবার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর উপস্থিতিতে বিধান ভবনে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব বৈঠক করেন। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়, ভবানীপুরে বামেদের সমর্থনে ভোটে লড়াই করা হবে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের ভার কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীকে দেওয়া হয়েছিল।

কিন্তু মঙ্গলবার এআইসিসি-র তরফে অধীরকে জানানো হয়, ভবানীপুরে কংগ্রেস প্রার্থী দেবে না। কোনও প্রচারও করবে না। এর পরই রাতে সিপিএম নেতা সুজন চক্রবর্তী ভবানীপুর কেন্দ্রে বামেরা লড়বে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে বুধবার চূড়ান্ত হল শ্রীজীবের নাম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.