Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩
National News

বিজেপির অন্দরেই কি কোন্দল? রাম মন্দিরের সত্ত্ব নেই বিজেপির! জল্পনা উস্কে বললেন উমা

কেন্দ্রীয় পানীয় জল মন্ত্রী উমার বক্তব্য, ‘‘রাম মন্দিরের উপর বিজেপির কোনও ‘সত্ত্ব’নেওয়া নেই। রাম সবার।’’

রাম মন্দিরের উপর বিজেপির সত্ত্ব নেওয়া নেই, বললেন উমা ভারতী। —ফাইল ছবি

রাম মন্দিরের উপর বিজেপির সত্ত্ব নেওয়া নেই, বললেন উমা ভারতী। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৮ ১৯:৩৭
Share: Save:

রাম মন্দির তথা রাম জন্মভূমি নিয়ে কি এবার বিজেপির অন্দরেই কোন্দল শুরু হয়ে গেল? দু’দিন আগেই উদ্ধব ঠাকরের অযোধ্যায় যাওয়া নিয়ে যখন তোপ দেগেছেন উত্তরপ্রদেশের নেতারা, তখনই পাশে দাঁড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী। কেন্দ্রীয় পানীয় জল মন্ত্রী উমার বক্তব্য, ‘‘রাম মন্দিরের উপর বিজেপির কোনও ‘সত্ত্ব’নেওয়া নেই। রাম সবার।’’

Advertisement

শনিবার অযোধ্যায় গিয়ে রাম মন্দির তৈরিতে বিজেপির বিরুদ্ধে ঢিলেমির অভিযোগ তুলে তোপ দাগেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। রবিবার বিশ্ব হিন্দু পরিষদের ধর্ম সংসদের দিনও বলেন, অযোধ্যায় রাম মন্দির তৈরি না হলে ২০১৯ এ বিজেপি আর দিল্লিতে ক্ষমতায় থাকবে না। অধ্যাদেশ জারি করে লোকসভা ভোটের আগেই মন্দির তৈরির কাজ শুরু করতে হবে দাবিও তোলেন উদ্ধব।

এনডিএর শরিকের এ হেন আক্রমণে বেজায় অস্বস্তিতে পড়ে বিজেপি। উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য পাল্টা বলেন, উদ্ধব রাম জন্মভূমি আন্দোলনকে হাইজ্যাক করে নিয়ে যাচ্ছেন। এই আন্দোলনে শিবসেনার কোনও ভূমিকা নেই। মহারাষ্ট্রে শিবসেনার কর্মী সমর্থকদের উত্তর ভারতীয়দের উপর অত্যাচারের প্রসঙ্গ টেনে বিধায়ক সুরেন্দ্র সিংহও বলেন, ‘‘দেশবাসীকে সেবা করার মানসিকতা যাঁদের নেই, তাঁরা রামের সেবা করতে পারে না।’’

আরও পড়ুন: প্রথম-দ্বিতীয় শ্রেণিতে হোমওয়ার্ক নয়, ক্লাস পিছু ব্যাগের ওজনও বেঁধে দিল কেন্দ্র

Advertisement

অযোধ্যা নিয়ে যখন বিজেপি-শিবসেনার এই বাগযুদ্ধে এ বার উদ্ধবের হয়েই ব্যাট ধরলেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী উমা ভারতী। সোমবার সংবাদ মাধ্যমে তিনি বলেন, ‘‘হ্যাঁ, আমি উদ্ধবের ভূমিকার প্রশংসা করি। রাম মন্দিরের উপর বিজেপি কোনও সত্ত্ব নিয়ে রাখেনি। রাম সবার। একই সঙ্গে এসপি, বিএসপি, আকালি দল এমনকি, মুসলিমপন্থী সংগঠন মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিনকেও রাম মন্দির তৈরিতে সমর্থনের আর্জি জানিয়েছেন উমা।

আরও পড়ুন: জেলেই মদ-গাঁজা খাচ্ছে আসামীরা! মোবাইলে খুনের হুমকিও দিচ্ছে! দেখুন ভিডিয়ো

যদিও উমার প্রস্তাব ফিরিয়ে বিজেপিকে পাল্টা আক্রমণ শানিয়েছে উত্তরপ্রদেশের দুই বিরোধী দল সমাজবাদী পার্টি (এসপি) এবং বহুজন সমাজ পার্টি (বিএসপি)। লোকসভা ভোটের আগে ফের রাম মন্দিরের জিগির তোলার অভিযোগ তুলেছে অখিলেশ ও মায়াবতীর দল। সরকারের সব ব্যর্থতা ধামা চাপা দিতেই সুকৌশলে রাম মন্দির তৈরির উস্কানি দিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে বলেও তোপ দেগেছেন দুই দলের নেতা-নেত্রীরা।

(ভারতের রাজনীতি, ভারতের অর্থনীতি- সব গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.