Advertisement
০২ মে ২০২৪
Swapan Dasgupta

‘খাবার না কিনলে পাবেন না নরম পানীয়’! ইন্ডিগোর বিরুদ্ধে বিজেপি নেতা স্বপনের অভিযোগ মন্ত্রীকে

ঘটনার জেরে বেসরকারি বিমান সংস্থা ইন্ডিগোর বিরুদ্ধে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণমন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডের কাছে অভিযোগও জানালেন প্রাক্তন সাংসদ স্বপন দাশগুপ্ত।

JP leader and former MP Swapan Dasgupta claimed that passengers on IndiGo flights can\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'t buy a soft drink unless they also buy a snack

বিজেপি নেতা তথা প্রাক্তন সাংসদ স্বপন দাশগুপ্ত। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৫:২৮
Share: Save:

মাঝ আকাশে বিমানকর্মীদের সঙ্গে বচসায় জড়ালেন বাংলার বিজেপি নেতা তথা প্রাক্তন রাজ্যসভা সাংসদ স্বপন দাশগুপ্ত। ঘটনার জেরে বেসরকারি বিমান সংস্থা ইন্ডিগোর বিরুদ্ধে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণমন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডের কাছে অভিযোগও জানালেন তিনি।

স্বপনের অভিযোগ, মঙ্গলবার ইন্ডিগোর দিল্লিগামী বিমানে তিনি একটি নরম পানীয় কিনতে চেয়েছিলেন। কিন্তু তাঁকে বল হয়, স্ন্যাকস্ কিনলে তবেই তিনি নরম পানীয় পাবেন। এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) সে কথা জানিয়ে তিনি লেখেন, ‘‘মাঝ আকাশে হঠাৎ আবিষ্কার করলাম, স্ন্যাকস্ কিনলে তবেই নরম পানীয় কিনতে পারব। বাধ্যতামূলক স্ন্যাকস্‌‌ কেনার এই নীতি আসলে জবরদস্তি। আমি অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডেকে এ বিষয়ে স্পষ্ট নীতি প্রণয়ন করতে আবেদন জানিয়েছি।’’

যাত্রীদের প্রতি বেসরকারি বিমান সংস্থা ইন্ডিগোর আচরণ নিয়েও প্রশ্ন তুলেছেন বিজেপির জাতীয় কর্মসমিতির সদস্য স্বপন। এক্স হ্যান্ডলে লিখেছেন, ‘‘অন্তর্দেশীয় উড়ান তো দূর অস্ত্, আন্তর্জাতিক উড়ানেও যাত্রীদের খাবার কিংবা পানীয় দেওয়া হয় না ইন্ডিগোতে। অথচ, এয়ার ইন্ডিয়া এবং ভিস্তারা-সহ বিভিন্ন পরিচিত বিমান সংস্থার আন্তর্জাতিক উড়ানে যাত্রীদের জন্য একাধিক খাবার এবং জল দেওয়ার ব্যবস্থা থাকে। এ ভাবে ইন্ডিগোর পক্ষে আন্তর্জাতিক প্রতিযোগিতায় টিকে থাকা কঠিন হবে।’’ মঙ্গলবার বিকেল পর্যন্ত অসমারিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্যের দফতরের তরফে স্বপনের অভিযোগের বিষয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE