Advertisement
০৩ মে ২০২৪
Migrant Workers

বিহারের পরিযায়ী শ্রমিকদের ফাঁসি তামিলনাড়ুতে! গুজব ছড়ানোর অভিযোগে বিদ্ধ বিজেপি নেতা

টুইটারে বিজেপি নেতার দাবি, তামিলনাড়ুতে হামলার শিকার হচ্ছেন বিহারের হিন্দিভাষী পরিযায়ী শ্রমিকেরা। এমনকি, ১২ জনকে ফাঁসিও দেওয়া হয়েছে। যদিও পরে এই টুইটটি সরিয়ে দেন তিনি।

Picture of BJP leader Prashant Umrao in inset and migrant workers

তামিলনাড়ু পুলিশের দাবি, সাম্প্রদায়িক রেষারেষি গড়ে তোলার চেষ্টা করছেন উত্তরপ্রদেশের বিজেপি নেতা প্রশান্ত উমরাও। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৮:১৯
Share: Save:

হিন্দিভাষী হওয়ার অপরাধে বিহারের ১২ জন পরিযায়ী শ্রমিককে ফাঁসিতে ঝোলানো হয়েছে তামিলনাড়ুতে। সমাজমাধ্যমে এ হেন গুজব ছড়ানোর অভিযোগে উত্তরপ্রদেশের এক বিজেপি নেতার বিরুদ্ধে মামলা রুজু করল তামিলনাড়ু পুলিশ। শীঘ্রই তাঁকে গ্রেফতারও করা হবে বলে জানিয়েছেন পুলিশ আধিকারিকেরা।

সংবাদমাধ্যম সূত্রে খবর, উত্তরপ্রদেশে বিজেপির মুখপাত্র প্রশান্ত উমরাও সম্প্রতি একটি টুইটে দাবি করেন, ‘‘হিন্দিতে কথা বলার জন্য তামিলনাড়ুতে ফাঁসিতে ঝুলিয়ে বিহারের ১২ জন পরিযায়ী শ্রমিককে খুন করা হয়েছে।’’

ওই টুইটের সঙ্গে একটি ছবিও পোস্ট করেছেন প্রশান্ত। তাতে দেখা গিয়েছে, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের সঙ্গে রয়েছেন বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। প্রশান্তের দাবি, স্ট্যালিনের তামিলনাড়ুতে গিয়ে নিজের রাজ্যের শ্রমিকেরা হামলার শিকার হলেও ওই নেতার জন্মদিন উদ্‌যাপনে শামিল হচ্ছেন বিহারের নেতারা। যদিও পরে এই টুইটটি সরিয়ে দেন প্রশান্ত। তবে তাঁর বিরুদ্ধে মামলা রুজু করে তামিলনাড়ু পুলিশের দাবি, আঞ্চলিকতা এবং ভাষার ভিত্তিতে সাম্প্রদায়িক রেষারেষি গড়ে তোলার চেষ্টা করছেন ওই বিজেপি নেতা।

প্রশান্তের পাশাপাশি একটি সংবাদপত্রের সম্পাদক এবং দৈনিকের মালিকের বিরুদ্ধেও প্রায় একই অভিযোগে মামলা রুজু করেছে তামিলনাড়ু পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE