Advertisement
১৮ এপ্রিল ২০২৪

‘মদ নয়, দুধ খাও’, সুরার দোকানের সামনে গরু বেঁধে স্লোগান উমা ভারতীর

মধ্যপ্রদেশের নিওয়ারি জেলার ওরছা শহর মন্দিরের জন্য বিখ্যাত। সেখানে একটি দেশি মদের দোকানের সামনে গরু বেঁধে দেন উমা। গরুটিকে খড় খাওয়ান আর স্লোগান তোলেন, ‘মদ নয়, দুধ খাও’।

Image of Uma Bharti

মদের দোকানের বাইরে গরু বেঁধে দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী। ছবি: ফেসবুক।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:২০
Share: Save:

এর আগে মদের দোকানে গোবর ছুড়েছিলেন। ঢিলও ছুড়েছিলেন। এ বার মদের দোকানের বাইরে গরু বেঁধে দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী! স্লোগান তুললেন, ‘মদ নয়, দুধ খাও’। মধ্যপ্রদেশের ওরছা শহরে এই কাণ্ড করেছেন উমা।

চলতি বছরের শেষে বিজেপি শাসিত মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন। এখন থেকেই সেই প্রচারে নেমেছেন উমা। তাঁর হাতিয়ার মদ্যপানের বিরোধিতা। তিনি জানিয়েছেন, রাজ্য সরকারেরও মদ্যপানের বিরোধিতা করে প্রচার চালানো উচিত।

মধ্যপ্রদেশের নিওয়ারি জেলার ওরছা শহর মন্দিরের জন্য বিখ্যাত। সেখানে একটি দেশি মদের দোকানের সামনে গরু বেঁধে দেন উমা। গরুটিকে খড় খাওয়ান আর স্লোগান তোলেন, ‘মদ নয়, দুধ খাও’।

গত বছর জুনে এই মদের দোকান লক্ষ্য করেই গোবর ছুড়েছিলেন উমা। তার আগে ২০২২ সালের মার্চে ভোপালের একটি মদের দোকান লক্ষ্য করে ঢিল ছুড়েছিলেন। গত বছরের ঘটনার পুনরাবৃত্তি হতে পারে আশঙ্কায় তাড়াতাড়ি দোকানে ঝাঁপ ফেলে দেন বিক্রেতা রামপাল। তিনি বলেন, ‘‘গত বছর প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এই দোকান লক্ষ্য করে গোবর ছুড়েছিলেন। তাই ভয়ে আমি তড়িঘড়ি দোকানের ঝাঁপ বন্ধ করি।’’ রামপাল জানিয়েছেন, তাঁর দোকানের সামনে দাঁড়িয়ে উমা মদ্যপান বন্ধের ডাক দেন। জানান, এ দিকে শিবরাজ সিংহ চৌহান সরকারেরও নজর দেওয়া উচিত। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী উমা এ-ও দাবি করেন যে, শুল্ক নীতিতে বদল আনতে চলেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। যোগগুরু রামদেবের সঙ্গে কথা বলে এ বিষয়ে খসড়া তৈরি করছে মধ্যপ্রদেশ সরকার বলেও দাবি করেন উমা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE