Advertisement
০৭ মে ২০২৪
Rahul Gandhi

‘হিংসা’ বিক্রি হচ্ছে রাহুলের ‘ভালবাসার দোকান’ থেকে, কংগ্রেসকে কটাক্ষ করে গান বাঁধল বিজেপি

বৃহস্পতিবারই লোকসভায় রাহুলের ‘ভালবাসার দোকান’ মন্তব্যকে নিশানা করেছিলেন মোদী। শুক্রবার আরও এক ধাপ এগিয়ে বিজেপি দাবি করল, রাহুলের ভালবাসার দোকান থেকে ‘হিংসা’ বিক্রি হচ্ছে।

BJP made a song & posted it to criticize Rahul Gandhi’s Mohabbat Ki Dukaan remarks

রাহুল গান্ধী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৫:০২
Share: Save:

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ‘ভালবাসার দোকান’ (মহব্বত কি দুকান) মন্তব্যকে বৃহস্পতিবারেই নিশানা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লোকসভায় অনাস্থা-বিতর্কে অংশ নিয়ে তিনি বলেছিলেন, “দেশের মানুষ বলছে, ওটা লুটের দোকান, মিথ্যার বাজার।” শুক্রবার আরও এক ধাপ এগিয়ে বিজেপি দাবি করল, রাহুলের ভালবাসার দোকান থেকে আসলে ‘হিংসা’, ‘দুর্নীতি’ আর ‘তোষণ’ বিক্রি হচ্ছে। এই নিয়ে কংগ্রেসকে কটাক্ষ করে একটি গানও বেঁধে ফেলেছে তারা। সেই গানের ভিডিয়ো বিজেপির ফেসবুক পেজ, টুইটার (অধুনা এক্স) হ্যান্ডলে প্রকাশ করা হয়েছে।

ভিডিয়োতে বলা হয়েছে, “ভালবাসা হৃদয়ে থাকে, দোকানে নয়। এটা অর্জন করতে হয়, বিক্রি করতে নেই।” এর পাশাপাশি, ওই ভিডিয়োয় রাজীব গান্ধীর বফর্স কেলেঙ্কারি থেকে ইন্দিরা আমলের জরুরি অবস্থার প্রসঙ্গও তোলা হয়েছে। কংগ্রেস শাসিত রাজ্যে নারী নির্যাতনের নানা খবরের কোলাজও করা হয়েছে সেখানে। এর ঠিক পাশেই মোদীর জনসংযোগ এবং জনপ্রিয়তার বার্তাবাহী কিছু ছবি ভিডিয়োটিকে দেখা যাচ্ছে। দেশের মানুষের ভালবাসা আসলে কাদের দিকে, সেই ইঙ্গিতই ওই ভিডিয়োয় দিতে চাওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

ভিডিয়োর একাংশে দেখা যাচ্ছে কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহের ছবি। সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে তিনি যে ভাবে সংশয় প্রকাশ করেছেন, তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে ভিডিয়োটিতে। একই সঙ্গে লেখা হয়েছে, সেনার সম্মান এবং গৌরবকে আপনারা (কংগ্রেস) বিক্রি করেছেন। আপনাদের লজ্জিত হওয়া উচিত।” এই প্রতিবেদন প্রকাশ হওয়া পর্যন্ত এই বিষয়ে কংগ্রেসের কোনও বক্তব্য জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi BJP Congress love
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE