Advertisement
২০ এপ্রিল ২০২৪
BJP

BJP MLA accused: রাজস্থানে সাধুর আত্মহত্যায় অভিযুক্ত বিজেপি বিধায়ক

রাজস্থানের এক সাধুকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে ভিনমলের বিজেপি বিধায়ক পুরারাম চৌধরির বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
জোধপুর শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২২ ০৭:০৭
Share: Save:

রাজস্থানের এক সাধুকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে ভিনমলের বিজেপি বিধায়ক পুরারাম চৌধরির বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ। ওই সাধুর সঙ্গী অন্য একাধিক সাধু এবং পুলিশের একটি সূত্রের অভিযোগ, রবিনাথ নামে বছর ষাটেকের ওই সাধুর আশ্রমের জমি তাঁর হাতে তুলে দেওয়ার জন্য চাপ দিচ্ছিলেন পুরারাম। সাধুর আশ্রমের ওই জমিতে একটি রিসর্ট গড়ার ইচ্ছা ছিল বিধায়কের। কিন্তু সাধু সেই প্রস্তাবে রাজি না হওয়ায় গত কয়েক মাস ধরেই তাঁকে নানা ভাবে হেনস্থা করছিলেন বিজেপি বিধায়ক।

গত শুক্রবার সকালে পুলিশ খবর পায়, জালোরের রাজাপুরা গ্রামে একটি গাছে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন এক সাধু। ঘটনাস্থলে পৌঁছে গাছ থেকে সাধুর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তার পরেই নানা অভিযোগ তুলে ক্ষোভে ফেটে পড়েন আশ্রমের অন্য সাধুরা। পুলিশ রবিনাথের দেহের কাছ থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার করে।বিষয়টি জানাজানি হওয়ার পরেই অন্য সাধুরা পুলিশকে ঘিরে ধরে দাবি তোলেন, সেই সুইসাইড নোটের বক্তব্য যেন ফাঁস না করা হয়। পুলিশ সেই দাবি মেনে নিয়েছে। সাধুদের অভিযোগের ভিত্তিতে বিজেপি বিধায়কের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলা দায়ের করা হলেও তাঁকে অবশ্য গ্রেফতার করেনি রাজস্থানের কংগ্রেস সরকারে পুলিশ।

রবিনাথের সঙ্গী সাধুদের অভিযোগ, আশ্রমের জমির লাগোয়া একটি জমিতে রিসর্ট গড়তে মরিয়া ছিলেন বিজেপি বিধায়ক। কিন্তু সেই জমিতে যাওয়ার জন্য আশ্রমের জমিটুকু দরকার ছিল তাঁর। এ নিয়ে তাই রবিনাথকে দীর্ঘদিন ধরেই চাপ দিচ্ছিলেন পুরারাম। যদিও বিজেপি বিধায়ক পুরারাম তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ উড়িয়ে দিয়েছেন। পাল্টা তাঁর দাবি, সাধুকে আশ্রম তৈরি করার জন্য তিনিই জমি দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP sucide
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE