Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Manipur Violence

চলতি সপ্তাহেই মণিপুরে যেতে পারে ‘ইন্ডিয়া’! থাকার কথা ২৬ দলেরই সংসদীয় প্রতিনিধিত্ব

সাংসদদের বড় অংশের মতে, মণিপুরের ঘটনার স্পর্শকাতরতা এবং গুরুত্ব মাথায় রেখে দ্রুত সেখানে সশরীর পৌঁছনো প্রয়োজন। প্রথমে ভাবা হয়েছিল, বিরোধী জোটের দশ মুখ্যমন্ত্রী আগে মণিপুর যাবেন।

An image of Opposition Party Meet

বেঙ্গালুরু বৈঠকে বিরোধী জোটের নেতা নেত্রীরা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ০৭:০১
Share: Save:

শেষ মুহূর্তে কোনও পরিবর্তন না হলে চলতি সপ্তাহের শেষে মণিপুর যাচ্ছে ‘ইন্ডিয়া’ জোটের ২৬ সদস্যের একটি সংসদীয় প্রতিনিধিদল। রাজনৈতিক সূত্রে জানা গিয়েছে, আজ সকালে বিরোধীদের বৈঠকে প্রসঙ্গটি ওঠে।

সাংসদদের বড় অংশের মতে, মণিপুরের ঘটনার স্পর্শকাতরতা এবং গুরুত্ব মাথায় রেখে দ্রুত সেখানে সশরীর পৌঁছনো প্রয়োজন। প্রথমে ভাবা হয়েছিল, বিরোধী জোটের দশ মুখ্যমন্ত্রী আগে মণিপুর যাবেন। কিন্তু তাঁদের এক-এক জনের রাজ্যে এক-এক রকম কার্যসূচি রয়েছে, ফলে সমন্বয় করতে সময় লাগবে।

তাই আর দেরি না করে বিরোধীদের প্রতিটি দল থেকে এক জন করে সাংসদ বা নেতাকে পাঠানোহবে বলে স্থির হয়েছে। সংসদ চলাকালীন তাঁরা দিল্লি ছাড়তে পারবেন না বলে সপ্তাহান্তে যাওয়ার কথা ভাবা হয়েছে।

প্রসঙ্গত এক সপ্তাহ আগে গোষ্ঠীহিংসা বিধ্বস্ত মণিপুরে পৌঁছে ক্ষতিগ্রস্ত পরিবারগুলির সঙ্গে দেখা করেছিল তৃণমূলের সংসদীয় প্রতিনিধি দল। গত বুধবার দুপুরেউত্তর-পূর্বাঞ্চলের ওই রাজ্যে গিয়ে তৃণমূলের প্রতিনিধিরা কুকি জনগোষ্ঠী অধ্যুষিত পাহাড়ি চূড়াচাঁদপুর জেলার পাশাপাশি মেইতেই জনগোষ্ঠী প্রভাবিত ইম্ফল উপত্যকার কয়েকটি ত্রাণশিবিরও পরিদর্শন করেন। ওই দিনই সন্ধের পরে গণধর্ষণের ভিডিয়ো সামনে আসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE