Advertisement
২৪ জুলাই ২০২৪
Stone Pelting

বিজেপি নেত্রীকে পাথর মেরে খুন! পালাগানের পেশাদার শিল্পীও ছিলেন তিনি

সত্যভামার একটি পালাগানের দল ছিল। সেই দলের সদস্যদের অন্তর্দ্বন্দ্ব বা অন্য পালা দলগুলির মধ্যে পেশাদারি রেষারেষির কারণেও তাকে খুন করা হয়ে থাকতে পারে বলে মনে করছে পুলিশ।

ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কটক শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৭:৫৫
Share: Save:

পালাগানের এক মহিলা শিল্পীর মৃতদেহ উদ্ধার হল ওড়িশার কেওনঝড় থেকে। তাঁকে পাথর দিয়ে মেরে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক অনুমান পুলিশের। রবিবার রাতে ওই মহিলার গ্রামের কাছেই তাঁর থেঁতলে যাওয়া মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশ। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ওই মহিলা বিজেপির একজন মণ্ডল সহ-সভাপতি ছিলেন।

মৃত বিজেপি নেত্রীর নাম সত্যভামা সিংহ। কেওনঝড়ের পান্ডাপাড়া থানার বিনিদা গ্রাম থেকে তাঁর দেহ উদ্ধার করে পুলিশ। সত্যভামা পান্ডাপাড়া মণ্ডলেরই সহ-সভাপতি ছিলেন এবং এলাকায় বিজেপির অস্তিত্ব জোরদার করার কাজ করছিলেন বলেও প্রাথমিক তদন্তে জেনেছে পুলিশ। যদিও সত্যভামার রহস্যমৃত্যুর নেপথ্যে কোনও রাজনৈতিক কারণই রয়েছে কি না, তা স্পষ্ট নয়।

স্থানীয় বাসিন্দাদের অনেকেই জানিয়েছেন, সত্যভামার একটি পালাগানের দল ছিল। সেই দলের সদস্যদের অন্তর্দ্বন্দ্ব বা অন্য পালাদলগুলির মধ্যে পেশাদারি রেষারেষির কারণেও তাঁকে খুন করা হয়ে থাকতে পারে বলে মনে করছে পুলিশ। কারণ প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, সম্প্রতিই নিজের পালাগানের দলের সদস্যদের সঙ্গে অশান্তি হয়েছিল সত্যভামার। তবে সে জন্যই তাঁকে খুন হতে হল কি না তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।

কেওনঝড়ের এক পদস্থ পুলিশ কর্তা জানিয়েছেন, বিজেপি নেত্রীকে খুনের ঘটনায় ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত। সত্যভামাকে খুনের নেপথ্যে দু’টি সম্ভাবনাই খতিয়ে দেখছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stone Pelting Death BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE