Advertisement
০৪ মে ২০২৪
Special Session of Parliament

সংসদের বিশেষ অধিবেশন: লোকসভার সব সাংসদকে উপস্থিত থাকার নির্দেশ দিল বিজেপি

আগামী ১৮ সেপ্টেম্বর শুরু হতে চলা সংসদের বিশেষ অধিবেশনে উপস্থিত থাকার এবং সরকারের অবস্থানকে সমর্থন করার অনুরোধ জানিয়ে লোকসভার সব সদস্যের জন্য হুইপ জারি করেছে বিজেপি।

BJP’s three line whip to Lok Sabha MP’s for special session in Parliament

নতুন সংসদ ভবন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৫:০৫
Share: Save:

সংসদের বিশেষ অধিবেশনে লোকসভার সকল দলীয় সাংসদদের হাজির থাকার নির্দেশ দিল বিজেপি। কেন্দ্রের শাসকদলের তরফে তিন লাইনের একটি হুইপ জারি করে বলা হয়েছে, “লোকসভার সকল বিজেপি সদস্যকে জানানো হচ্ছে যে, খুবই গুরুত্বপূর্ণ কিছু বিষয় নিয়ে আলোচনা এবং সেগুলি সংসদে পাশ করানোর জন্য ১৮ থেকে ২২ সেপ্টেম্বর বিশেষ অধিবেশন বসছে। আপনাদের অনুরোধ করা হচ্ছে যে, এই পাঁচ দিনই আপনারা ইতিবাচক মানসিকতা নিয়ে লোকসভায় উপস্থিত থাকবেন এবং সরকারের অবস্থানকে সমর্থন করবেন।”

১৮ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে সংসদের বিশেষ অধিবেশন। পাঁচ দিনের এই অধিবেশন চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। সূত্রের খবর, ১৯ সেপ্টেম্বর, অধিবেশনের দ্বিতীয় দিন নতুন সংসদ ভবনে অধিবেশন বসবে। ওই দিনই গণেশ চতুর্থী। তাই তিথিনক্ষত্র দেখেই নাকি ওই দিনটিকে বেছে নেওয়া হয়েছে। যদিও আনুষ্ঠানিক ভাবে নরেন্দ্র মোদী সরকারের তরফে এখনও পর্যন্ত সে বিষয়ে কিছুই জানানো হয়নি। সর্বদল বৈঠকে তার আঁচ দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

সংসদের বিশেষ অধিবেশন শুরুর আগের দিন সর্বদল বৈঠক ডেকেছে কেন্দ্র। আগামী রবিবার (১৭ অগস্ট) সংসদ ভবনে ওই বৈঠক হবে। সর্বদল বৈঠকে সংসদের বিশেষ অধিবেশনের আলোচ্যসূচি সম্পর্কে আভাস মিলতে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

parliament Whip BJP Lok Sabha loksabha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE