Advertisement
২৭ এপ্রিল ২০২৪
BMC

একদিনেই ২৯ লক্ষ! মাস্ক না পরায় সাড়ে ৩০ কোটি জরিমানা আদায় মুম্বই পুর কর্তৃপক্ষের

মুখে মাস্ক না থাকলেই মুম্বইয়ে করা হচ্ছে জরিমানা।

মুম্বই: মুখে মাস্ক না থাকায় জরিমানা করা হচ্ছে যুবককে।

মুম্বই: মুখে মাস্ক না থাকায় জরিমানা করা হচ্ছে যুবককে। ছবি—পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২১ ১০:৩৭
Share: Save:

মাস্ক পরা এবং করোনা বিধি মানার জন্য বারবার অনুরোধ করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। কিন্তু সাধারণ মানুষ তা না মানায় কঠোর জরিমানার পথে হাঁটছে বৃহন্মুম্বই পুর কর্পোরেশন (বিএমসি)। মুখে মাস্ক না থাকলেই করা হচ্ছে জরিমানা। মঙ্গলবার এ রকম ১৪ হাজার ৬০০ জনকে মাস্ক না পরার জন্য জরিমানা করা হয়েছে। সেই বাবদ মঙ্গলবার আদায় হয়েছে ২৯ লক্ষ টাকা। মাস্ক-বিধি না মানায় ২০২০ সালের মার্চ মাস থেকে এখনও অবধি ১৫ লক্ষেরও বেশি লোককে জরিমানা করেছে বিএমসি। সেই বাবদ এখনও অবধি আদায় হয়েছে ৩০ কোটি ৫০ লক্ষ টাকা।

বৃহন্মুম্বই পুর কর্পোরেশনের কমিশনার আইএস চহ্বল কিছু দিন আগেই কোভিড নিয়ন্ত্রণে প্রকাশ্য স্থানে মাস্ক পরা বাধ্যতামূলক বলে ঘোষণা করেছিলেন। মাস্ক না পরলে ২০০ টাকা জরিমানার কথাও স্মরণ করিয়েছিলেন মুম্বইবাসীদের। কিন্তু মঙ্গলবার বিএমসি প্রকাশ করা রিপোর্টে এই জরিমানায় বিষয়টি বিশদে জানানো হয়েছে। মাস্ক পরছেন না— এ রকম ২৫ হাজার জনকে রোজ জরিমানা করার লক্ষ্যমাত্রাও নিয়েছে পুর কর্তৃপক্ষ।

মুম্বই পুলিশ এবং রেল কর্তৃপক্ষের থেকে তথ্য নিয়ে সম্মিলিত ভাবে এই রিপোর্ট প্রকাশ করেছে। মুম্বইয়ের শহরতলির রেল চত্বরে ৯১ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, গড়ে রোজ ২৫ লক্ষ টাকার জরিমানা আদায় করা হচ্ছে মাস্ক না পরার জন্য। গত এক সপ্তাহে করোনা সংক্রমণ ফের বাড়ছে মহারাষ্ট্রের বেশ কিছু এলাকায়। মানুষ করোনা-বিধি না মেনে চললে রাজ্য জুড়ে ফের লকডাউন জারির হুশিয়ারিও দিয়েছেন উদ্ধব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mumbai Fine mask BMC Coronavirus Pandemic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE