Advertisement
২২ জুন ২০২৪
Drone

ড্রোনে চেপে ড্রাগ এল পাকিস্তান থেকে ভারতে, সেনার গুলিতে পঞ্জাবে ঘায়েল বমাল পাক-বাহন

বুধবার রাতে পঞ্জাব এবং পাকিস্তানের সীমান্তবর্তী ফাজিলকার মুম্বেকে গ্রামের ঘটনা। সীমান্তে প্রহরারত বিএসএফ হঠাৎই যান্ত্রিক শব্দ শুনে সতর্ক হয়।

Border Security Force (BSF) troops suspected drone activity at the Indo-Pak border.

ড্রোনে আটকানো প্লাস্টিকের প্যাকেটে বাঁধা রয়েছে আড়াই কেজিরও বেশি ওজনের মাদক। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
লুধিয়ানা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫২
Share: Save:

এত দিন কাগজ আর প্লাস্টিকের মোড়কে ঢিল বেঁধে পাকিস্তান থেকে মাদকের প্যাকেট ছুড়ে দেওয়া হত সীমান্তের এ পারে। তবে এখন ব্যবহার করা হচ্ছে ড্রোন প্রযুক্তি। বুধবার রাতে পঞ্জাব সীমান্তে তেমনই এক মাদকবাহী ড্রোনকে গুলি করে নামাল সীমান্ত রক্ষী বাহিনী। দেখা গেল সেই ড্রোনে আটকানো প্লাস্টিকের প্যাকেটে বাঁধা রয়েছে আড়াই কেজিরও বেশি ওজনের মাদক।

বুধবার রাতে পঞ্জাব এবং পাকিস্তানের সীমান্তবর্তী ফাজিলকার মুম্বেকে গ্রামের ঘটনা। সীমান্তে প্রহরারত বিএসএফ হঠাৎই যান্ত্রিক শব্দ শুনে সতর্ক হয়। শব্দের খোঁজ করতে গিয়ে দেখা যায় লাল রঙের একটি আলো জ্বলতে-নিভতে ক্রমশ এগিয়ে আসছে সীমান্ত পেরিয়ে। বস্তুটি কী বুঝতে কিছু ক্ষণ সময় লাগে। ড্রোন বলে চিহ্নিত করার পরই সেটিকে গুলি করে নামানোর সিদ্ধান্ত নেয় বিএসএফ।

বিএসএফ সূত্রে খবর, এর পর একটি গমের ক্ষেতে খুঁজে পাওয়া যায় ড্রোনটিকে। পরে পুলিশ এবং বিশেষজ্ঞ দলের সাহায্য নিয়ে ড্রোনটি পরীক্ষা করে দেখা যায় তার গায়েই প্লাস্টিক প্যাকেটে মুড়ে বাঁধা রয়েছে কয়েকটি মাদকের প্যাকেট। পুলিশ যাচাই করে জানতে পারে, ওই প্লাস্টিকের প্যাকেটে ভরা রয়েছে ২.৬২২ কেজি হেরোইন। এমনকি ওই প্যাকেট যাদের হাতে যাওয়ার কথা ছিল তাদের সুবিধার জন্য ওই লাল রঙের জ্বলা-নেভা আলোও আটকানো ছিল প্যাকেটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drone Drug Indo-Pak Border
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE